1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

জসিম উদ্দিন রহমানির বয়ান শুনে জঙ্গিবাদে জড়ান ওমর ফারুক

  • আপডেট সময় শনিবার, ১৯ মার্চ, ২০২২, ৯.১২ পিএম
  • ১৩৬ বার পড়া হয়েছে

চট্টগ্রামের হাটহাজারী থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. ওমর ফারুককে (২২) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তার কাছ থেকে উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়েছে। র‌্যাব বলছে, জসিম উদ্দিন রহমানির বয়ান শুনে জঙ্গিবাদে জড়ান ওমর ফারুক।

শনিবার সন্ধ্যায় র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে হাটহাজারী থানার বিভিন্ন এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বেশ কয়েকটি গ্রুপ সক্রিয়ভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে তথ্য পাওয়া যায়। খবর পেয়ে র‌্যাবের জঙ্গি প্রতিরোধ সেল সংশ্লিষ্ট এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ওমর ফারুক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন রহমানি, তামিম আল আদনানীদের বয়ান শুনে এবং ইন্টারনেট  থেকে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে, বিভিন্ন ইউটিউব চ্যানেল দেখে ও উগ্রপন্থী বিভিন্ন বই পড়ে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হন। একপর্যায়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য হয়ে কথিত উগ্রপন্থি কার্যক্রমে নিজে জড়িয়ে পড়েন।

তিনি বলেন, আনসার আল ইসলাম নামের জঙ্গি সংগঠনটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী পোস্ট, মোটিভেশনাল ভিডিও, সরকারবিরোধী পোস্টের মাধ্যমেও তাদের সংগঠনের প্রচার প্রচারণা চালায়। আটক ফারুক একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে সংগঠনের অন্য লোকজনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করতেন। এছাড়া ফেসবুকে নিজেও প্রচার প্রচারণা চালাতেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com