1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা আসামী প্রকাশ্যে ঘোরাফেরা করলেও মামলার তদন্ত কর্মকর্তা খুজে পায় না

বিদ্রোহী সৈন্যদের হাতে বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট আটক

  • আপডেট সময় সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২, ৪.১৯ পিএম
  • ১৩৪ বার পড়া হয়েছে

দেশজুড়ে একাধিক সেনা শিবিরে প্রচণ্ড গোলাগুলির পর বুরকিনা ফাসোর প্রেসিডেন্ট রোচ মার্ক ক্যাবোরকে আটক করেছে বিদ্রোহী সৈন্যরা। রাজধানী ওয়াগাদৌগৌতে প্রেসিডেন্টের বাসভবনের আশপাশে রোববার রাতে ভারী গোলাগুলির পর একটি সেনা শিবিরে বিদ্রোহী সৈন্যরা তাকে আটকে রেখেছে। দেশটির দু’টি নিরাপত্তা সূত্র এবং পশ্চিমা একজন কূটনীতিক বার্তাসংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন।

এর আগে, রোববার দেশটির কয়েকটি সেনা শিবিরে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটলেও সেনাবাহিনী ক্ষমতা দখল করেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়িয়ে পড়ে, তা অস্বীকার করে বুরকিনার সরকার।

রয়টার্স বলছে, সোমবার সকালের দিকে রোচ মার্কের বাসভবনের কাছে প্রেসিডেন্টের বহরের বেশ কয়েকটি সাঁজোয়া যান দেখা গেছে। এর মধ্যে একটি গাড়িতে রক্ত ছড়িয়ে-ছিটিয়ে ছিল। প্রেসিডেন্টের বাসভবনের আশপাশের বাসিন্দারা বলেছেন, তারা রাতভর ভারী গোলাগুলির শব্দ শুনেছেন।

যদিও কয়েকটি সেনা শিবিরে কয়েক ঘণ্টা ধরে গোলাগুলির ঘটনার পর সামরিক অভ্যুত্থান ঘটতে চলেছে বলে রোববার যে গুজব ছড়িয়ে পড়েছিল, তা অস্বীকার করে দেশটির সরকার। বিদ্রোহী সৈন্যরা ইসলামি জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য আরও সহায়তার দাবি জানিয়েছেন।

তবে সোমবার তাৎক্ষণিকভাবে বুরকিনা ফাসোর সরকারের মন্তব্য জানা যায়নি বলে জানিয়েছে রয়টার্স। জঙ্গিদের হাতে বারবার বেসামরিক নাগরিক এবং সেনাসদস্যদের প্রাণহানির ঘটনা ঘিরে গত কয়েক মাসে পশ্চিম আফ্রিকার এই দেশটিতে ক্ষোভ বাড়ছে। স্থানীয় এই জঙ্গিদের সঙ্গে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এবং আল-কায়েদার সংশ্লিষ্টতা আছে।

রোববার রাস্তায় নেমে বিদ্রোহী সৈন্যদের প্রতি সমর্থন জানান দেশটির শত শত মানুষ। এ সময় তারা প্রেসিডেন্ট রোচ মার্ক ক্যাবোরের রাজনৈতিক দলের সদরদফতরে লুটপাট চালান। পরে বুরকিনা ফাসোর সরকার রোববার রাত ৮টা থেকে পরবর্তী দু’দিনের জন্য দেশজুড়ে কারফিউ জারি করেছে। একই সঙ্গে দেশটির সব স্কুলও দু’দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

সূত্র: রয়টার্স।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com