1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

ভারতে শনাক্ত বাড়ল প্রায় ৪০ শতাংশ, একদিনে আক্রান্ত ১২ হাজারের বেশি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ৪.৪৬ পিএম
  • ১৬৫ বার পড়া হয়েছে

ফাইল ছবি

ভারতে ফের বড়সড় লাফ দিয়েছে করোনার দৈনিক সংক্রমণ। সাড়ে তিন মাসের দৈনিক সংক্রমণের রেকর্ড ভেঙে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজারেরও বেশি মানুষ। একইসঙ্গে করোনায় দৈনিক মৃতের সংখ্যাও রয়েছে দুই অংকের ঘরে।

অবশ্য বিগত কয়েক সপ্তাহ ধরেই ভারতে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। তবে গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় ৮ হাজার থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজারে। গত ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গণ্ডি পার করল। বৃহস্পতিবার (১৬ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বুধবার যেখানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজারের বেশি ছিল, সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ২১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। অর্থাৎ গত একদিনেই দেশে সংক্রমণের হার ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে গত একদিনে ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন। এর মধ্যে কেরালায় তিনজন, মহারাষ্ট্রে দুইজন এবং কর্নাটক, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, গুজরাট, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে একজন করে মারা গেছেন। এনিয়ে দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৪ হাজার ৮০৩ জনে।

বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৫৮ হাজার ২১৫ জন। গত একদিনেই সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে ৪ হাজার ৫৭৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৬২৪ জন। এই নিয়ে দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ২৬ লাখ ৭৪ হাজার ৭১২ জন।

এছাড়া রাজধানী দিল্লিতেও করোনার সংক্রমণ রয়েছে ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৫ জন। কর্নাটকে একদিনে ৬৪৮ জন ও হরিয়ানাতে ৫৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে ভারতের পাশাপাশি পশ্চিমবঙ্গেও করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩০ জন। একদিনে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে একজনের। বর্তমানে রাজ্যে মৃত্যু হার ১.০৫ শতাংশ। অন্যদিকে, রাজ্যটিতে একদিনে সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৮ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com