1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট

ইউক্রেনীয় যোদ্ধাদের আত্মসমর্পণে ফের আল্টিমেটাম রাশিয়ার

  • আপডেট সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ১০.৪৭ এএম
  • ১০৯ বার পড়া হয়েছে

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী মারিউপোলে এখনও লড়াই চালিয়ে যাওয়া ইউক্রেনীয় যোদ্ধাদের আত্মসমর্পণের আহ্বান জানিয়ে নতুন করে আল্টিমেটাম দিয়েছে রাশিয়া। নতুন এই সময়সীমায় বুধবারই (২০ এপ্রিল) যোদ্ধাদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এদিকে রাশিয়ার সামরিক বাহিনীর অভিযান মোকাবিলা এবং চলমান যুদ্ধে ইউক্রেনকে জয়লাভে সাহায্য করতে কিয়েভকে আরও অস্ত্র পাঠানোর অঙ্গীকার করেছে যুক্তরাষ্ট্রসহ অন্য মিত্র দেশগুলো। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এই পরিস্থিতিতে দিন দু’য়েক আগে ইউক্রেনীয় যোদ্ধাদের ওই দলটিকে আত্মসমর্পণের আল্টিমেটাম দিয়েছিল মস্কো। এমনকি আত্মসমর্পণ করা যোদ্ধাদের জীবন রক্ষার প্রতিশ্রুতিও দিয়েছিল দেশটি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কোনাশেঙ্কোভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, আটকে পড়া ইউক্রেনীয় যোদ্ধাদের জীবন বাঁচানোর একমাত্র সুযোগ হলো স্বেচ্ছায় অস্ত্র ফেলে দেওয়া এবং আত্মসমর্পণ করা। তবে এই হুঁশিয়ারির পরও কোনো ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ করেনি। পরে বুধবার নতুন করে আল্টিমেটাম বেঁধে দেয় রাশিয়া।

রয়টার্স বলছে, আগে দেওয়া আল্টিমেটামে কোনো ইউক্রেনীয় যোদ্ধা আত্মসমর্পণ না করায় বুধবার এই একই সময়সীমা ফের নবায়ন করে রাশিয়া। তবে আত্মসমর্পণ না করার অঙ্গীকার করেছেন ইউক্রেনীয় কমান্ডাররা।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোদোলক মঙ্গলবার রাতে জানিয়েছেন, রাশিয়া বাঙ্কার-বাস্টার বোমা দিয়ে মারিউপোলের প্রধান অবশিষ্ট দুর্গ আজভস্টাল ইস্পাত কারখানায় হামলা করছে। রয়টার্স অবশ্য তার এই দাবি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

টুইটারে দেওয়া এক বার্তায় তিনি আরও বলেছেন, ‘সমগ্র বিশ্ব অনলাইনে শিশুদের হত্যার ছবি দেখছে এবং নীরব থাকছে।’

এছাড়া ইউক্রেনে আরও বেশি সামরিক সহায়তা পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র, কানাডা  ও ব্রিটেন। হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি বলেছেন, ‘আমরা ইউক্রেনে আরও গোলাবারুদ সরবরাহ করার পাশাপাশি দেশটিকে আরও সামরিক সহায়তা দেবো।’

পৃথকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, গত সপ্তাহে ঘোষণা করা ৮০০ মিলিয়ন মার্কিন ডলারের সহায়তা প্যাকেজের সমান আকারের আরও একটি সামরিক সহায়তা প্যাকেজ ইউক্রেনকে দেওয়ার পরিকল্পনা করছে যুক্তরাষ্ট্র।

তিনি আরও বলেন, ওয়াশিংটন ইউক্রেনকে আরও কামান ও স্থল যুদ্ধে মোতায়েন করার জন্য ভারী বন্দুক পাঠাবে।

অন্যদিকে বৈঠকে অন্য দেশগুলোও ইউক্রেনকে আরও সামরিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। বৈঠকের পর যুক্তরাজ্যের পার্লামেন্টে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ‘ইউক্রেনের আরও আর্টিলারি সহায়তা প্রয়োজন, এটিই আমরা তাদেরকে দেবো।’

এছাড়া জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ বলেন, অস্ত্র প্রস্তুতকারকদের কাছ থেকে ট্যাংক-বিধ্বংসী অস্ত্র এবং গোলাবারুদ কিনতে সহায়তা করার জন্য ইউক্রেনকে অর্থ সহায়তা দিয়ে যাচ্ছে বার্লিন। চেক রিপাবলিক বলেছে, যুদ্ধে ক্ষতিগ্রস্ত ইউক্রেনীয় ট্যাংক এবং সাঁজোয়া যান মেরামত করে দেবে তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com