1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

উড্ডয়ন নিরাপত্তায় মানসম্পন্ন প্রশিক্ষণের বিকল্প নেই

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২, ৯.৪২ পিএম
  • ১৫০ বার পড়া হয়েছে

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেছেন, উড্ডয়ন নিরাপত্তার ক্ষেত্রে আপোষহীন মান অর্জনের লক্ষ্যে মানসম্পন্ন প্রশিক্ষণের বিকল্প নেই।

বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসে ফ্যালকন হলে বাংলাদেশ বিমান বাহিনীর কমান্ড সেফটি সেমিনার-২০২২ এবং ফ্লাইট সেফটি ট্রফি বিতরণ অনুষ্ঠানে সভাপতির (চেয়ারম্যান) বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আজকের এই সেমিনার নিরাপত্তা সচেতনতাকে আরও জোরদার করে আমাদের উড্ডয়ন কার্যক্রমের পরিবেশকে আরও নিরাপদ করবে।

‘সম্মিলিত প্রয়াস’ নিরাপদ উড্ডয়নের চাবিকাঠি এ কথা উল্লেখ করে এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেন, পূর্বের বিভিন্ন দুর্ঘটনা থেকে শিক্ষা নেওয়ার মাধ্যমেই দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধ ও ‘নিরাপত্তা সংস্কৃতি’র বিকাশ সম্ভব।

২০২১ সালে ২৮ হাজার ৬৭৮ নিরাপদ উড্ডয়ন ঘণ্টা অর্জন করায় বিমান বাহিনী সদস্যদের প্রশংসা করে তিনি বলেন, কোভিড-১৯ মহামারি পরিস্থিতি সত্ত্বেও এক বছরে বিমান বাহিনীর ইতিহাসে যা সর্বোচ্চ উড্ডয়ন ঘণ্টা।

এছাড়াও, দেশে ও বিদেশে বিভিন্ন ধরনের অপারেশনাল কার্যক্রমের জন্য তিনি বিমান বাহিনীর সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২০২১ সালে সর্বাধিক নিরাপদ উড্ডয়ন ঘণ্টা অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশারকে আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি এবং ১৫ নং স্কোয়াড্রনকে আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি দেওয়া হয়।

এছাড়াও ২০২১ সালে দুর্ঘটনামুক্ত উড্ডয়নের জন্য ১, ৩, ৮, ৯, ১৫, ১৮, ২৫, ৩১ এবং ৩৫নং স্কোয়াড্রন গুলোকে এফআইএস, ১০৩ এটিটিইউ, বিএএন এভিএস-তে ‘এক্সিডেন্ট ফ্রি ইয়ার অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

অনুষ্ঠানে বিমান সদর, বিমান বাহিনীর ঘাঁটি বাশারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিমানসেনারা উপস্থিত ছিলেন। বিমান বাহিনীর অন্যান্য ঘাঁটিগুলোর সদস্যরা ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে উক্ত অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com