1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

জুমা’র খুতবায় শবে-বরাতের রাতে আতশবাজি না ফোটানোর আহ্বান

  • আপডেট সময় শুক্রবার, ১৮ মার্চ, ২০২২, ৩.৪১ পিএম
  • ১২৯ বার পড়া হয়েছে

আজ (শুক্রবার) ১৪ শাবান ১৪৪৩ হিজরী দিবাগত রাতে দেশব্যাপী পবিত্র শব-ই-বরাত উদযাপিত হবে। এজন্য জুমার নামাজের খুতবায় দেশের মসজিদে মসজিদে এ বিষয়ে বয়ান দেওয়া হয়েছে। বয়ানে শবে বরাতের তাৎপর্য তুলে ধরার পাশাপাশি এ রাতে পবিত্রতা রক্ষায় আতশবাজি-পটকা ফোটানো বন্ধ এবং ইসলামের বিধানবহির্ভূত কাজ থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়।

শবে বরাতের পবিত্রতা রক্ষায় এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন নিশ্চিতে আতশবাজি-পটকাবাজি নিষিদ্ধ করে গত ১৬ মার্চ বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ঘোষণা মতে, আজ (১৮ মার্চ) শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ১৯ মার্চ (শনিবার) ভোর ৬টা পর্যন্ত বিস্ফোরক দ্রব্য, আতশবাজি, পটকাবাজি, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং ফোটানো নিষিদ্ধ থাকবে।

ডিএমপি সূত্রে জানা গেছে, প্রতিবছরই শব-ই-বরাতের রাতে আতশবাজি পটকাবাজি নিষিদ্ধ করে পুলিশ। তবুও রাজধানীর বিভিন্ন স্থানে আতশবাজি ও পটকাবাজি হয়। এবার যাতে এ ধরনের কোনো অনৈসলামিক কর্মকাণ্ড, বিস্ফোরণে দ্রব্য বহন ও ফোটানো না হয়, সেজন্য মসজিদে মসজিদে নির্দেশনার তথ্য পাঠানো হয়েছে।

পাশাপাশি আজ জুম্মা নামাজের খুতবায় শব-ই বরাতের রাতে আতশবাজি পটকাবাজি ডিএমপি কর্তৃক নিষিদ্ধের তথ্য ও ইসলাম বিরোধী হিসেবেও উপস্থাপন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com