1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

যুক্তরাজ্যের পার্লামেন্টে ভাষণ দেবেন জেলেনস্কি

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৫.১২ পিএম
  • ১৪২ বার পড়া হয়েছে

যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউস অব কমন্সে ভাষণ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি। দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরা ও ইউক্রেনের পক্ষে জনমত গড়ার অংশ হিসেবেই এই ভাষণ দেবেন তিনি।

এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ব্রিটেনের আইন প্রণেতাদের উদ্দেশে মঙ্গলবার বিকেল ৫ টার দিকে ভার্চুয়াল মাধ্যমে ভাষণ দেবেন জেলেনস্কি। বক্তব্য প্রদানের জন্য এই সময় বেছে নেওয়ার কারণ— নিয়ম অনুযায়ী, হাউস অব কমন্সের নিয়মিত পার্লামেন্টারি কাজের সময় শেষ হয় বিকেল ৫ টার পর।

আগে ৪ জন বিদেশি শীর্ষনেতা হাউস অব কমন্সের আইন প্রণেতাদের উদ্দেশে বক্তৃতা দিয়েছেন। তারা হলেন— সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান, বিল ক্লিনটন, বারাক ওবামা ও জার্মানির চ্যান্সেলর অ্যানজেলা মের্কেল। মঙ্গলবার সন্ধ্যার দিকে জেলেনস্কি হতে যাচ্ছেন এই তালিকার ৫ম ব্যক্তি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, জেলেনস্কির ভাষণ রেকর্ড করে রাখার ব্যবস্থা রাখা হয়েছে; কোনো ব্রিটিশ আইন প্রণেতা যদি কোনো কারণে মঙ্গলবারের এই ভাষণ শুনতে ব্যর্থ হন, সেক্ষেত্রে তিনি যেন পরবর্তীতে তা শুনে নিতে পারেন।

হাউস অব কমন্সের স্পিকার লিন্ডসে হোয়েলি এক বিবৃতিতে এ সম্পর্কে বলেন, ‘এটি পার্লামেন্টের আইন প্রণেতাদের জন্য একটি বড় সুযোগ। কারণ, তিনি ইউক্রেন থেকে লাইভে কথা বলবেন এবং হাউস অব কমন্সের প্রত্যেক আইন প্রণেতাই তার বক্তব্য শুনতে আগ্রহ নিয়ে অপেক্ষা করছিলেন এতদিন।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com