1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

১৯০ বন্দি বিনিময় করল রাশিয়া-ইউক্রেন

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ১১.৫৩ এএম
  • ১৬ বার পড়া হয়েছে

সিএনএম ডেস্কঃ

সংযুক্ত আরব আমিরাতের মধ্যস্থতায় রাশিয়া ও ইউক্রেন ১৯০ জন যুদ্ধবন্দি বিনিময় করেছে। শুক্রবার দুই দেশ পৃথকভাবে ৯৫ জন বন্দিকে মুক্তি দিয়েছে। আড়াই বছর ধরে চলা যুদ্ধে এটি দুপক্ষের ৫৮তম যুদ্ধবন্দি বিনিময়ের ঘটনা। শুধু আমিরাতের মধ্যস্ততায় এটি হয়েছে নয়বার।

শনিবার (২০ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল জাজিরা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, মুক্তিপ্রাপ্ত সৈন্যরা বেলারুশে রয়েছে এবং তাদের প্রয়োজনীয় মানসিক ও চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। রাশিয়ান সামরিক ভিডিওতে দেখা যাচ্ছে হাস্যোজ্জ্বল সেন্যরা বাসে উঠছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির টেলিগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিতে দেখা যায়, কেউ কেউ ইউক্রেনের পতাকায় মোড়ানো, বাস থেকে নেমে প্রিয়জনকে আলিঙ্গন করছে।

জেলেনস্কি লিখেন, ‘যতবারই ইউক্রেন তার জনগণকে রাশিয়ার বন্দিদশা থেকে উদ্ধার করে, আমরা সেই দিনের কাছাকাছি চলে এসেছি যেদিন রাশিয়ার বন্দিদশায় থাকা সকলের কাছে স্বাধীনতা ফিরে আসবে’।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিনিময়কে ‘আমিরাত এবং রুশ-ইউক্রেনের মধ্যে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিফলন’ হিসেবে বর্ণনা করেছে। মস্কো ও কিয়েভের মধ্যে এ ধরনের বিনিময় নবমবারের মতো হল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com