1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

শুরু হচ্ছে জামাই মেলার পর বউ মেলা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১, ৮.৫৭ এএম
  • ২৮৬ বার পড়া হয়েছে

বগুড়া প্রতিনিধিঃ
বগুড়ায় শুরু হচ্ছে জামাই মেলার পর বউ মেলা। মেলায় একমাত্র দোকানি ছাড়া আর কোনও পুরুষ ঢুকতে পারবে না। এ কারণে স্বাচ্ছন্দ্যে নিজের পছন্দ মত জিনিস কিনতে পারেন নারীরা। মেলা উপলক্ষে এলাকায় শুরু হয়েছে নানা আনন্দ উৎসব। এলাকার নতুন বউসহ নারী-শিশু দলে দলে আসছেন এ মেলায়।

বৃহস্পতিবার বগুড়ার গাবতলী উপজেলার গোলাবাড়ী বাজার সংলগ্ন ইছামতি নদীর তীর সংলগ্ন মহিষাবান গ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী বউ মেলা।
গত ২৮ বছরের মত এবারও পোড়াদহ মেলার দ্বিতীয় দিন অনুষ্ঠিত হচ্ছে এ মেলা।এ বউ মেলায় হরেক খেলনা ও পণ্যের পসরা সাজিয়ে মেলায় দৃষ্টি আকর্ষণ করছেন দোকানিরা। পুরুষবিহীন মেলায় স্বাচ্ছন্দ্যে পছন্দমত জিনিস কিনতে পেরে খুশি নারীরা।

মেলায় আসা শিশুরা জানায়, মেলায় চুড়ি মালা ফিতা কিনেছে। নাগরদোলায় উঠেছে। আরো কিছুক্ষণ পর বাড়িতে যাবে। মেলায় পুরুষ দোকানির পাশাপাশি নারীরাও দোকান খুলে বসেছেন। সকাল থেকে বেচা বিক্রিতে সন্তুষ্ট দোকানিরা।

স্থানীয়রা জানায় মেলা উপলক্ষে সদ্য বিয়ে হয়েছে এমন মেয়েরা স্বামীকে সঙ্গে নিয়ে বাবার বাড়ি নাইওর আসে। কেউ বা আসে স্বামী, সন্তান ও শ্বশুরবাড়ির লোকজনকে সঙ্গে নিয়ে। অন্য কোনো উৎসবে জামাই-মেয়েসহ অন্যান্য আত্মীয়-স্বজনদের দাওয়াত না দিলেও তেমন কোনো সমস্যা নেই, তবে মেলা উপলক্ষ্যে দাওয়াত দেওয়া বাধ্যতামূলক। এ যেন মহিষাবান গ্রামের রেওয়াজে পরিণত হয়েছে। মেলা দু’দিনের জন্য হলেও মেলার আমেজ থেকে যায় সপ্তাহব্যাপী।

নিরাপত্তা নিয়ে বেশ সজাগ এলাকাবাসী। আয়োজক কমিটির সদস্যরা নিজেরা সব ধরনের দায়িত্ব পালন করছে নারী শিশুদের নিরাপত্তার বিধানে।

আয়োজক কমিটির সভাপতি জাজেদুর রহমান জানান, ২৮ বছর ধরে এলাকার নারীদের সম্মান রক্ষা এবং নির্বিঘ্নে কেনা কাটার সুবিধার কথা চিন্তা করে এ মেলার আয়োজন করা হয়। একদিনের এ মেলায় প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকা বেচাকেনা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com