1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ রোল মডেল: প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগণের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা বিএসআরএফ বার্তা’র মোড়ক উম্মোচন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ নেতাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী

শারদীয় দুর্গাপূজা দায়িত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ৭.১৫ পিএম
  • ৮৬ বার পড়া হয়েছে

সিএনএমঃ

আসন্ন শারদীয় দুর্গাপূজা দায়িত্বপূর্ণ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে নিরাপত্তা জোরদার করেছে র‌্যাব-১০।

সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আসন্ন হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা ২০২৩ উদযাপন উপলক্ষে ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী, নবাবগঞ্জ, দোহার, কেরাণীগঞ্জ এবং মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করেছে র‌্যাব-১০।

আগামী ২০ অক্টোবর ২০২৩ইং তারিখে ৬ষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হবে এবং ২৪ অক্টোবর ২০২৩ ইং তারিখে বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হবে। এ উপলক্ষে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর বিভিন্ন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য অদ্য ১৯ অক্টোবর ২০২৩ ইং তারিখ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়নি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে উৎযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-১০ কর্তৃক চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোল পরিচালনাসহ সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ঢাকা, মুন্সিগঞ্জ, ফরিদপুর ও রাজবাড়ীর সর্বমোট ৮৪০টি মন্ডপের মধ্যে গুরুত্বপূর্ণ ১১৫টি পূজামন্ডপে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষেণে থাকবে। এছাড়াও পূজা উপলক্ষ্যে রাজধানী ঢাকার প্রবেশ মুখ সমূহে র‌্যাবের চেকপোষ্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তাদের শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, র‌্যাব-১০ এর অধিনায়ক (পরিচালক) এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন, পিপিএম হিন্দু সম্প্রদায়েরে প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য মাঠ পর্যায়ের র‌্যাব কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। তিনি সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হবে বলে আশা প্রকাশ করেন। উপস্থিত হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ দুর্গাপূজা উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় সন্তোষ প্রকাশ করেন। তারা অধিনায়ক’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং র‌্যাব-১০ কে ধন্যবাদ জানান। র‌্যাব-১০ এর অধিনায়ক র‌্যাব কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য পরামর্শ প্রদান করেন। এই সময় র‌্যাব-১০ এর অন্যান্য ঊর্ধ্বতন অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com