1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

‘সারাদেশের সাংবাদিকদের ডাটাবেইজের কাজ চলমান’

  • আপডেট সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩, ৬.৪৮ পিএম
  • ১৯৯ বার পড়া হয়েছে

সিএনএম:

বাংলাদেস প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, সারাদেশের সাংবাদিকদের ডাটা বেইজের কাজ চলমান। দেশে প্রায় ৫০ হাজার সাংবাদিক রয়েছেন।

শনিবার দুপুরে জেলা প্রশাসনের সহযোগিতায় পঞ্চগড় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি ও সাংবাদিকতারর নীতিমালা’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

তিনি তাঁর বক্তব্যে আরও বলেন,”মফস্বল সাংবাদিকদের ডাটাবেইজ তৈরির জন্য জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে।সাংবাদিকদের বিভিন্ন তথ্য সংগ্রহ করে যাচাই বাছাই করা হবে।পরে প্রকৃত সাংবাদিকদের বার কাউন্সিলের মত সনদ দেওয়ার ব্যবস্থা করবো। এই সনদধারীরাই কেবল নিজেদের সাংবাদিক পরিচয় দিতে পারবেন।

সাংবাদিকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ধরা হয়েছে স্নাতক (ডিগ্রী) পাশ। তবে বিশেষ ক্ষেত্রে ৫ বছরের সাংবাদিকতার অভিজ্ঞতা সম্পন্নদের শিক্ষাগত যোগ্যতার এই শর্ত কিছুটা শিথিল থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক রিয়াজ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল আলোচক ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো.সফিকুল ইসলাম।জেলা তথ্য অফিসার মো.হায়দার আলী।

সেমিনারে অংশ গ্রহণকারী বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিড়িয়ার সাংবাদিকরা ‘প্রেস কাউন্সিল আইন ১৯৭৪, আচরণবিধি এবং সাংবাদিকতার নীতিমালা’ বিষয়ে কতিপয় সুপারিশ পেশ করেন।
দিনব্যাপী সেমিনারে জেলার অর্ধশতাধিক সাংবাদিক অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com