1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
শেখ হাসিনা আল্লাহ ছাড়া আর কাউকে ভয় করেন না: কাদের ১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ করবে বিএনপি অর্থনীতির স্থিতিশীলতা বজায় রাখতে প্রতিটি সেক্টরে নারীদের সম্পৃক্ত করতে হবে : স্পিকার জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি : ওবায়দুল কাদের সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা অর্থনৈতিক অঞ্চলে ৫০টি শিল্প ইউনিট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ইনশাল্লাহ আগামী মাস থেকে বিদ্যুৎ-জ্বালানির ভোগান্তি হবে না : প্রধানমন্ত্রী ঘুমের মধ্যে হঠাৎ পায়ের রগে টান ধরলে যা করবেন সমাজ থেকে অন্ধকার, অশিক্ষা, বিভেদ, সহিংসতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করি নানা কৌশলে প্রতারণার আশ্রয় নিতেন তিনি

কুষ্টিয়ায় বিদ্যালয়ের বরাদ্দ আত্মসাতে দুদকের মামলা

  • আপডেট সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ১.৪০ পিএম
  • ৪৬ বার পড়া হয়েছে

কুষ্টিয়ার খোকসায় তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত ও উন্নয়নের জন্য সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা পর্ষদের সভাপতি, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে পৃথকভাবে তিনটি মামলা করা হয়েছে।

সমন্বিত কুষ্টিয়া জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) কুষ্টিয়ার উপপরিচালক (সংযুক্ত) আলমগীর হোসেন মঙ্গলবার (১৯ এপ্রিল) দুটি ও সোমবার একটি মামলা করেন। আরও পৃথক তিনটি মামলা করার প্রস্তুতি চলছে।

দুদক সূত্র জানায়, ২০১৯-২০ অর্থবছরে শিক্ষা অধিদপ্তর থেকে উপজেলার বেশ কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত ও উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ আসে। বরাদ্দ করা অর্থ দিয়ে কাজ না করেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা পর্ষদের সভাপতি, শিক্ষক সমিতির নেতা, উপজেলা প্রকৌশলী ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন। দুদকের তদন্তে অভিযোগের প্রমাণও মেলে। এ তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

তিনটি মামলার একটিতে অভিযুক্তরা হলেন মাছুয়াঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকর্ণ কুমার বিশ্বাস, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার, উপজেলা প্রকৌশলী আব্দুস সামাদ ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হোসাইন মোহাম্মদ বেলাল।

দ্বিতীয়টিতে অভিযুক্তরা হলেন মামুদানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম কুমার বিশ্বাস, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মহিমা রঞ্জন মৈত্রী, উপজেলা প্রকৌশলী আব্দুস সামাদ ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার হোসাইন মোহাম্মদ বেলাল।

কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাকারিয়া বলেন, কুষ্টিয়ার খোকসায় তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদ্র মেরামত ও উন্নয়নের জন্য সরকারি বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে পৃথকভাবে তিনটি মামলা করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com