1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

একনেকে উঠছে বরিশাল বিভাগের ২৭শ কোটি টাকার প্রকল্প

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২, ২.১২ পিএম
  • ১১৮ বার পড়া হয়েছে

বরিশাল বিভাগের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ২৭শ কোটি টাকার প্রকল্প তোলা হচ্ছে। মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে সভাপতিত্ব করবেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

একনেক কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্টরা আরও জানান, বরিশাল বিভাগের পল্লী এলাকায় আধুনিক নাগরিক সুবিধা স্থাপনে উন্নত যোগাযোগ নেটওয়ার্ক তৈরি করার লক্ষ্যে উপজেলা সড়ক ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ/শক্তিশালী করা, প্রকল্প এলাকায় পল্লী সড়কের ধারণক্ষমতা ও সড়ক নিরাপত্তা বৃদ্ধির মাধ্যমে কৃষি/অকৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, কৃষি উৎপাদন ও বাজারজাতকরণ সুবিধা সম্প্রসারণ এবং স্বল্প ও দীর্ঘমেয়াদি প্রত্যক্ষ/পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টিই হচ্ছে প্রকল্পের মূল উদ্দেশ্য।

প্রকল্পের প্রধান কার্যক্রম হচ্ছে- উপজেলা সড়কের ১৪.৮৬ কিলোমিটার প্রশস্তকরণ, ১৩.১১ কিলোমিটার শক্তিশালীকরণ, ৫৪৮.৬৯ কিলোমিটার পুনর্বাসন, ৪০.০৮ কিলোমিটার পুনর্নির্মাণ ও ৪৬ কিলোমিটার আরসিসি, ইউনিয়ন ও গ্রাম সড়কের ৫ কিলোমিটার প্রশস্তকরণ, ৫ কিলোমিটার শক্তিশালীকরণ, ১৩১.১৯ কিলোমিটার পুনর্বাসন, ২২.০৫ কিলোমিটার পুনর্নির্মাণ ও ৪ কিলোমিটার আরসিসি, ৪৮৪ মিটার সেতু পুনর্বাসন ও ২৩৪৬ মিটার সেতু পুনর্নির্মাণ, ১৩৪ মিটার কালভার্ট পুনর্বাসন ও ১২৮৯ মিটার কালভার্ট পুনর্নির্মাণ, ৯ হাজার ৬৭০ কিলোমিটার স্লোপ প্রটেকশন ও ২৩.৬০ কিলোমিটার ড্রেন নির্মাণ, ২৭৫টি বাস-বে নির্মাণ ও ১৭৭টি ইন্টারসেকশন উন্নয়ন, ১ হাজার ৫০০টি ট্রাফিক সাইন, ৪১০০টি গাইড পোস্ট, ১ লাখ ১০ হাজার ৫০০ বর্গমিটার রোড মার্কিং/পেইন্টিং এবং ৭টি অনাবাসিক ভবন নির্মাণ করা হবে।

পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) শরিফা খান বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে বরিশাল বিভাগের সব উপজেলায় নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ স্থাপনের মাধ্যমে কৃষি ও অকৃষি পণ্যের উৎপাদন খরচ ও পরিবহন ব্যয় হ্রাস পাবে এবং স্বল্প/দীর্ঘমেয়াদি কর্মসংস্থান সৃষ্টি হবে। এছাড়া সার্বিকভাবে গ্রামীণ দারিদ্র্য হ্রাস, স্থানীয় জনসাধারণের জীবনমান উন্নয়ন তথা আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রকল্পটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এজন্য প্রকল্পটি একনেক সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com