1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগণের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা বিএসআরএফ বার্তা’র মোড়ক উম্মোচন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ নেতাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

একনেকে উঠছে বরিশাল বিভাগের ২৭শ কোটি টাকার প্রকল্প

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২, ২.১২ পিএম
  • ১২১ বার পড়া হয়েছে

বরিশাল বিভাগের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ২৭শ কোটি টাকার প্রকল্প তোলা হচ্ছে। মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে সভাপতিত্ব করবেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

একনেক কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্টরা আরও জানান, বরিশাল বিভাগের পল্লী এলাকায় আধুনিক নাগরিক সুবিধা স্থাপনে উন্নত যোগাযোগ নেটওয়ার্ক তৈরি করার লক্ষ্যে উপজেলা সড়ক ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ/শক্তিশালী করা, প্রকল্প এলাকায় পল্লী সড়কের ধারণক্ষমতা ও সড়ক নিরাপত্তা বৃদ্ধির মাধ্যমে কৃষি/অকৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, কৃষি উৎপাদন ও বাজারজাতকরণ সুবিধা সম্প্রসারণ এবং স্বল্প ও দীর্ঘমেয়াদি প্রত্যক্ষ/পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টিই হচ্ছে প্রকল্পের মূল উদ্দেশ্য।

প্রকল্পের প্রধান কার্যক্রম হচ্ছে- উপজেলা সড়কের ১৪.৮৬ কিলোমিটার প্রশস্তকরণ, ১৩.১১ কিলোমিটার শক্তিশালীকরণ, ৫৪৮.৬৯ কিলোমিটার পুনর্বাসন, ৪০.০৮ কিলোমিটার পুনর্নির্মাণ ও ৪৬ কিলোমিটার আরসিসি, ইউনিয়ন ও গ্রাম সড়কের ৫ কিলোমিটার প্রশস্তকরণ, ৫ কিলোমিটার শক্তিশালীকরণ, ১৩১.১৯ কিলোমিটার পুনর্বাসন, ২২.০৫ কিলোমিটার পুনর্নির্মাণ ও ৪ কিলোমিটার আরসিসি, ৪৮৪ মিটার সেতু পুনর্বাসন ও ২৩৪৬ মিটার সেতু পুনর্নির্মাণ, ১৩৪ মিটার কালভার্ট পুনর্বাসন ও ১২৮৯ মিটার কালভার্ট পুনর্নির্মাণ, ৯ হাজার ৬৭০ কিলোমিটার স্লোপ প্রটেকশন ও ২৩.৬০ কিলোমিটার ড্রেন নির্মাণ, ২৭৫টি বাস-বে নির্মাণ ও ১৭৭টি ইন্টারসেকশন উন্নয়ন, ১ হাজার ৫০০টি ট্রাফিক সাইন, ৪১০০টি গাইড পোস্ট, ১ লাখ ১০ হাজার ৫০০ বর্গমিটার রোড মার্কিং/পেইন্টিং এবং ৭টি অনাবাসিক ভবন নির্মাণ করা হবে।

পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) শরিফা খান বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে বরিশাল বিভাগের সব উপজেলায় নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগ স্থাপনের মাধ্যমে কৃষি ও অকৃষি পণ্যের উৎপাদন খরচ ও পরিবহন ব্যয় হ্রাস পাবে এবং স্বল্প/দীর্ঘমেয়াদি কর্মসংস্থান সৃষ্টি হবে। এছাড়া সার্বিকভাবে গ্রামীণ দারিদ্র্য হ্রাস, স্থানীয় জনসাধারণের জীবনমান উন্নয়ন তথা আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রকল্পটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এজন্য প্রকল্পটি একনেক সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com