1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বেইজিং যাত্রা সরকারি চাকরিতে কোটা ইস্যুতে হাইকোর্ট থেকে সমাধান আসা উচিত: প্রধানমন্ত্রী চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী মানব পাঁচার সিন্ডিকেটের বড় মাপের এক শ্রেণির গড ফাদার বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির প্রত্যাশা প্রধানমন্ত্রীর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

সব ভ্রমণ বিধিনিষেধ তুলে নিল যুক্তরাজ্য

  • আপডেট সময় শুক্রবার, ১৮ মার্চ, ২০২২, ৯.৫২ পিএম
  • ১০৩ বার পড়া হয়েছে

বিদেশি যাত্রীদের জন্য করোনা বিষয়ক যাবতীয় ভ্রমণ বিধিনিষেধ তুলে নিয়েছে যুক্তরাজ্য। এখন থেকে টিকা না নেওয়া যাত্রীদেরকে যুক্তরাজ্যে প্রবেশের ক্ষেত্রে আর করোনা টেস্ট করানোর বাধ্যবাধকতা থাকছে না।

এতদিন বিদেশি যাত্রীদের যুক্তরাজ্যগামী ফ্লাইটে ওঠার অন্তত ৭২ ঘণ্টা আগে করোনা টেস্ট করানো এবং তার রিপোর্ট সঙ্গে রাখা বাধ্যতামূলক ছিল। এমনকি সেই রিপোর্ট সঙ্গে থাকলেও যুক্তরাজ্যে পৌঁছানোর পর বিমানবন্দরে করোনা টেস্ট করাতে হতো বিদেশি যাত্রীদের।

টিকা না নেওয়া যাত্রীদের জন্য আগেই করোনা টেস্ট করানো বিষয়ক বাধ্যবাধকতা শিথিল করেছিল ব্রিটেনের সরকার। এবার সব যাত্রীর জন্যই প্রযোজ্য হলো এক নিয়ম।

যুক্তরাজ্যের বিমান পরিষেবা বিষয়ক মন্ত্রী রবার্ট কোর্টস বলেন, ‘করোনার দৈনিক সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে টিকাদান কর্মসূচি, করোনা টেস্টসহ যা যা করার দরকার— তার সবই আমরা করেছি এবং মহামারির দুই বছর পেরোনোর পর এখন আমরা উপলব্ধি করতে পারছি যে, ভ্রমণের ক্ষেত্রে আর আমলাতান্ত্রিক কোনো বিধিনিষেধের প্রয়োজন নেই।’

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

কিন্তু তাতেও অবস্থার উন্নতি না হওয়ায় অবশেষে ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

এই ঘোষণার পরই বিশ্বের বেশিরভাগ দেশের মতো বিদেশী যাত্রীদের জন্য সীমান্ত বন্ধ করেছিল যুক্তরাজ্য এবং এই নিষেধাজ্ঞা কার্যকর ছিল দীর্ঘদিন। পরে গত বছর থেকে সীমান্ত খোলা হলেও যুক্তরাজ্যে যেতে ইচ্ছুক বিদেশি যাত্রীদেরকে ফ্লাইটে ওঠার ৭২ ঘণ্টা আগে এবং যুক্তরাজ্যে পৌঁছানোর পর বিমানবন্দরে— দু’বার করোনা টেস্ট করাতে হতো।

অবশ্য ব্রিটেনে যে সংক্রমণ পরিস্থিতির কাঙ্ক্ষিত উন্নতি হয়েছে, এমন নয়। বৃহস্পতিবারও দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮৯ হাজার ৭১৭ জন এবং এই রোগে মৃত্যু হয়েছে ১৩৮ জনের। এছাড়া মহামারির দু্ই বছরে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২ কোটি ১ হাজার ৬২৭ জন এবং মারা গেছেন মোট ১ লাখ ৬৩ হাজার ৩৮৬ জন।

সূত্র: বিবিসি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com