1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বেইজিং যাত্রা সরকারি চাকরিতে কোটা ইস্যুতে হাইকোর্ট থেকে সমাধান আসা উচিত: প্রধানমন্ত্রী চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী মানব পাঁচার সিন্ডিকেটের বড় মাপের এক শ্রেণির গড ফাদার বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির প্রত্যাশা প্রধানমন্ত্রীর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর গৃহশিক্ষককে মরণোত্তর সম্মাননা

  • আপডেট সময় শুক্রবার, ১৮ মার্চ, ২০২২, ৯.২১ পিএম
  • ১১৭ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহশিক্ষক পণ্ডিত সাখাওয়াত উল্যা মিয়াকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৮ মার্চ) বিকেলে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের আলীপুর গ্রামে মরহুম সাখাওয়াত উল্যার বাড়ির সামনে আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় মরহুমের কবর জিয়ারত করেন অতিথিরা।

বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী উপলক্ষে আমরা ক’জন মুজিব সেনা সংগঠনের আয়োজনে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

শেষে বঙ্গবন্ধুর গৃহশিক্ষক পণ্ডিত সাখাওয়াত উল্যার পরিবারের ৫ সদস্যকে বিশেষ উপহার, অর্থ, পরিবারের এক সদস্যের বেসরকারি চাকরি প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাকসুদ কামাল বলেন, প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে অনুসরণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারই শিক্ষক-গুরুজন, প্রতিবেশীসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সমানভাবে সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করতেন। অসম্প্রদায়িক ধারণাকে ধারণ করায় ছিল বঙ্গবন্ধুর পরিবারের অন্যতম নিদর্শন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও সেই কাজটিই করছেন।

প্রসঙ্গত, পণ্ডিত সাখাওয়াত উল্যা লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ এলাকার আলিপুর গ্রামের বাসিন্দা। ১৮৮০ সালে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে তিনি মৃত্যুবরণ করেন। বঙ্গবন্ধুর শৈশবকালে তিনি গৃহশিক্ষক ছিলেন। এটি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইতেও উল্লেখ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com