1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর গৃহশিক্ষককে মরণোত্তর সম্মাননা

  • আপডেট সময় শুক্রবার, ১৮ মার্চ, ২০২২, ৯.২১ পিএম
  • ১৩০ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৃহশিক্ষক পণ্ডিত সাখাওয়াত উল্যা মিয়াকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৮ মার্চ) বিকেলে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের আলীপুর গ্রামে মরহুম সাখাওয়াত উল্যার বাড়ির সামনে আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় মরহুমের কবর জিয়ারত করেন অতিথিরা।

বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী উপলক্ষে আমরা ক’জন মুজিব সেনা সংগঠনের আয়োজনে এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

শেষে বঙ্গবন্ধুর গৃহশিক্ষক পণ্ডিত সাখাওয়াত উল্যার পরিবারের ৫ সদস্যকে বিশেষ উপহার, অর্থ, পরিবারের এক সদস্যের বেসরকারি চাকরি প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাকসুদ কামাল বলেন, প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে অনুসরণ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারই শিক্ষক-গুরুজন, প্রতিবেশীসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সমানভাবে সম্মান ও শ্রদ্ধা প্রদর্শন করতেন। অসম্প্রদায়িক ধারণাকে ধারণ করায় ছিল বঙ্গবন্ধুর পরিবারের অন্যতম নিদর্শন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাও সেই কাজটিই করছেন।

প্রসঙ্গত, পণ্ডিত সাখাওয়াত উল্যা লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ এলাকার আলিপুর গ্রামের বাসিন্দা। ১৮৮০ সালে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৬৬ সালে তিনি মৃত্যুবরণ করেন। বঙ্গবন্ধুর শৈশবকালে তিনি গৃহশিক্ষক ছিলেন। এটি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইতেও উল্লেখ রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com