1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

বাইডেনের বক্তব্য ‘অগ্রহণযোগ্য, ক্ষমার অযোগ্য’: ক্রেমলিন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২, ১০.৫২ পিএম
  • ১২৬ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার ভ্লাদিমির পুতিন সম্পর্কে যে মন্তব্য করেছেন, তাকে ‘অগ্রহণযোগ্য ও ক্ষমার অযোগ্য’ বলে উল্লেখ করেছে রাশিয়ার প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিন।

বৃহস্পতিবার ক্রেমলিনের মুখপাত্র ও প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ রুশ সংবাদ সংস্থা তাসকে বাইডেনের সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, ‘তার এই বক্তব্য অগ্রহণযোগ্য ও ক্ষমার অযোগ্য। কারণ, তিনি এমন এক দেশের প্রধান— যে দেশটির বোমাবর্ষণে বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে।’

পরে অবশ্য এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, প্রেসিডেন্ট বাইডেন তার মন থেকে এ কথা বলেছেন। তিনি আরও বলেন, পুতিন আন্তর্জাতিক আইন লঙ্ঘন ও যুদ্ধাপরাধ করেছেন কি না তা নির্ধারণের জন্য একটি পৃথক আইনি প্রক্রিয়া রয়েছে এবং সেই প্রক্রিয়াটি বর্তমানে পররাষ্ট্র দপ্তরে চলছে।

এই প্রথমবারের মতো প্রেসিডেন্ট বাইডেন প্রকাশ্যেই পুতিনকে যুদ্ধাপরাধী’ হিসেবে আখ্যায়িত করলেন। গত সপ্তাহে, পোল্যান্ড সফরের সময় মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেছিলেন, ইউক্রেনে সম্ভাব্য যুদ্ধাপরাধের জন্য রাশিয়ার বিরুদ্ধে তদন্ত করা উচিত।

ইউক্রেনে রুশ বাহিনী মানবতাবিরোধী অপরাধ করছে— অভিযোগ তুলে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সংস্থা ইউনাইটেড নেশন্স হিউম্যান রাইটস কাউন্সিলের (ইউএনএইচসিআর) একটি তদন্ত কমিটি গঠনে কাজ করছে যুক্তরাষ্ট্র ও তার মিত্র ৪৪ টি রাষ্ট্র।

গত মঙ্গলবার ডেমোক্রেটিক সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চাক শ্যুমার বলেছেন, পুতিনকে ইউক্রেনের জনগণের বিরুদ্ধে নৃশংস অপরাধের জন্য জবাবদিহি করার প্রস্তাবে ঐকমত্য হয়েছে ডেমোক্র্যাট ও রিপাবলিকান সিনেটরদের মধ্যে।

সূত্র: আরটি, আলজাজিরা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com