1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর

বেকারদের কাজ চেয়ে সংসদ গেটে ঘণ্টা বাজালেন হানিফ বাংলাদেশি

  • আপডেট সময় রবিবার, ৬ জুন, ২০২১, ১২.০৪ পিএম
  • ৩৫৩ বার পড়া হয়েছে
বেকারদের কাজ চেয়ে সংসদ গেটে ঘণ্টা বাজালেন হানিফ বাংলাদেশি

সিএনএম প্রতিনিধিঃ

বাজেটে বেকারদের জন্য সুনির্দিষ্ট বরাদ্দ না থাকায় হতাশ যুবসমাজ। বিষয়টি নজরে আনার জন্য জাতীয় সংসদের গেটে ঘণ্টা বাজিয়েছেন হানিফ বাংলাদেশি নামে এক ব্যক্তি।

রোববার (৬ জুন) মানিক মিয়া এভিনিউয়ে সংসদ ভবনের বকুল তলা গেটে একক কর্মসূচি পালন করেন তিনি।

কর্মসূচি সম্পর্কে হানিফ বাংলাদেশি বলেন, স্বাধীনতার ৫০ বছরেও আমরা জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে পারিনি। দেশে বেকারত্বের হার বেড়েই চলেছে। একটি দেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে হলে সেদেশের যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা জরুরি।

তিনি বলেন, বাংলাদেশে বেকার সমস্যা মহামারি আকার নিয়েছে। করোনা মহামারিতে সে সমস্যা আরও প্রকট হয়েছে। বিভিন্ন সংগঠনের জরিপে দেশে বর্তমানে শুধু শিক্ষিত বেকার ৭৪ লাখ। এছাড়াও প্রশিক্ষিত চাকরিচ্যুত, বিদেশ ফেরত সব মিলিয়ে প্রায় ৪ কোটি যুবক বেকার জীবন যাপন করছে। আমার চার দফা দাবিপূরণ হলে দেশের যুবকদের সমস্যা অনেকটাই লাঘব হবে।

হানিফ বাংলাদেশির ৪ দফা দাবির মধ্যে রয়েছে- শিক্ষিত-প্রশিক্ষিত করোনাকালীন চাকরিচ্যুত বেকার যুবকদের মধ্যে যারা আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে চান, তাদেরকে সহজ শর্তে ও সহজ কিস্তিতে বিনা সুদে কমপক্ষে ৫ লাখ টাকা ঋণ দিতে হবে।

বিদেশে যেতে ইচ্ছুক যুবকদের সরকারি খরচে বিদেশ পাঠাতে হবে। যাওয়ার পর কিস্তিতে অর্থ পরিশোধের ব্যবস্থা রাখতে হবে।

চাকরি করতে ইচ্ছুক বেকার যুবকদের জন্য সরকারি, আধা সরকারি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে শূন্য পদে তড়িৎ নিয়োগের ব্যবস্থা করতে হবে। করোনাকালীন চাকরিচ্যুতদের অগ্রাধিকার দিতে হবে। পাচারকৃত অর্থ ফেরত এনে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে।

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে হবে, আবেদন ফি মওকুফ করতে হবে ও চাকরি না পাওয়া পর্যন্ত বেকার ভাতা দিতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com