1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

পুলিশ সদস্যদের অভিনয়ে মঞ্চস্থ হলো ‘অভিশপ্ত আগস্ট’

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২, ১১.২৩ এএম
  • ১১৫ বার পড়া হয়েছে

১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে কলঙ্কিত দিন। ওই কালো রাতে বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। ইতিহাসে এমন নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা বিরল।

শোকাবহ সেই কালো রাত্রিকে উপজীব্য করে রংপুর জেলা শিল্পকলা একাডেমির নবনির্মিত অডিটোরিয়ামে মঞ্চস্থ হয়েছে নাটক ‘অভিশপ্ত আগস্ট’। বুধবার (২৫ মে) সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় নাটকটির ৭৩তম প্রদর্শনী মঞ্চায়ন হয়। রংপুরে প্রথমবারের মতো একসঙ্গে অনেক পুলিশ সদস্য অভিনীত ‘অভিশপ্ত আগস্ট’ নাটকটি মন কেড়েছে দর্শকদের।

Dhaka post

ইতিহাসের এমন একটি গুরুত্বপূর্ণ ঘটনাকে মঞ্চের মাধ্যমে দর্শকদের সামনে নিয়ে আসায় অতিথিবৃন্দ বাংলাদেশ পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানান। নাটকে অংশগ্রহণকারী কুশীলবদের ভূয়সী প্রশংসা করেন অতিথিরা।

নাটক শেষে আলোচনা পর্বে বক্তব্য দেন রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা প্রশাসক আসিব আহসান। এতে সভাপতিত্ব করেন রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী।

Dhaka post

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডলসহ উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, পৌরসভার মেয়রসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা।

সন্ধ্যায় নাটক শুরুর আগেই বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পী ও কর্মী, রাজনৈতিক, ক্রীড়া ও পেশাজীবী বিভিন্ন সংগঠনের সংস্কৃতিনুরাগী বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন।

প্রসঙ্গত, নাটকটির বিভিন্ন চরিত্রে বাংলাদেশ পুলিশের সদস্যরা অভিনয় করেছেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের তথ্য, সংকলন ও গবেষণায় এবং পুলিশ পরিদর্শক জাহিদুর রহমানের রচনায় ও নির্দেশনায় এবং বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় নির্মিত হয়েছে ‘অভিশপ্ত আগস্ট’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com