1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

সংসদ সচিবালয়ে নারীকর্মীকে যৌন হয়রানি : কর্মকর্তার শাস্তি দাবি

  • আপডেট সময় সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১০.০৯ পিএম
  • ১৩৫ বার পড়া হয়েছে

জাতীয় সংসদ ভবন সচিবালয়ে এক নারীকর্মীকে যৌন হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ওই ঘটনায় জড়িতের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়াসহ যথাযথ আইনে শাস্তি নিশ্চিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (১১ এপ্রিল) সন্ধ্যায় মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

ওই ঘটনায় গত ২০ মার্চ নির্যাতনের শিকার নারী শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরি করেন এবং অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংসদ সদস্য সচিবের বরাবর লিখিত আবেদন করেছেন।

আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, কর্মক্ষেত্রে যৌন হয়রানি ঘটনাগুলো উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। জাতীয় সংসদ সচিবালয়ের মত কর্মস্থলে নারী কর্মকর্তা ও কর্মচারীরা যৌন নিপীড়নের শিকার হচ্ছে যা কর্মক্ষেত্রে নারীর নিরাপত্তা প্রশ্নবিদ্ধ হচ্ছে। জাতীয় সংসদ ভবনের সচিবালয়ের কর্মকর্তা দ্বারা কর্মস্থলে এই ধরনের ঘটনায় আমরা স্তম্ভিত। সরকারি কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেওয়ার ক্ষেত্রে তাদের দৃষ্টিভঙ্গি বিবেচনা করা এবং এ সংক্রান্ত নীতিমালা অনুসরণ করার জোর দাবি জানাচ্ছি।

যৌন নিপীড়ন, উত্ত্যক্তকরণ বন্ধে হাইকোর্ট বিভাগের রায়ের আলোকে প্রতিটি কর্মস্থলে যৌন নিপীড়ন নিরোধ কমিটি গঠনসহ পৃথক আইন তৈরি এবং রায়ের বাস্তবায়নের লক্ষ্যে পদক্ষেপ নেওয়ার জন্য দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com