1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী

ভারত-বাংলাদেশের ঝুলে থাকা সমস্যা সমাধানের আহ্বান

  • আপডেট সময় সোমবার, ১৪ মার্চ, ২০২২, ১০.৩০ পিএম
  • ১২২ বার পড়া হয়েছে

তিস্তার পানি বণ্টন, সীমান্ত হত্যাসহ ভারত এবং বাংলাদেশের দ্বিপক্ষীয় যে সমস্যা রয়েছে তার দ্রুত সমাধানে ভারতকে উদ্যোগ নেওয়ার আহ্বান করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের নেতারা।

সোমবার বাংলাদেশে সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আন্তর্জাতিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে বৈঠকে এমন আহ্বান করেন নেতারা। রাজধানীর একটি হোটেলে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র আমির হোসেন আমুর নেতৃত্বে বৈঠকে অংশ নেন নেতারা।

বৈঠক শেষে আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, ভারত সম্পর্কে আমাদের মতামত, আমরা কি চাই, কোনো ব্যতিক্রম আছে কিনা ইত্যাদি নানান বিষয় জানিয়েছি। মূলত সম্পর্কের উন্নয়নের জন্য যা যা জানা ও বুঝার দরকার। সেগুলোর বোঝাপড়া করার জন্যই তাদের এই আগমন।

তিস্তার অভিন্ন পানি বণ্টন সমস্যার সমাধান এবং সীমান্ত হত্যা বন্ধের বিষয়ে উদ্বেগের কথা বিজেপি নেতা জানিয়েছেন বলে জানান আমু। তিনি বলেন, অনেক সময় শুনি যে আসামে যারা মাইগ্রেট করেছে, তাদের ফেরত দেওয়া হবে এগুলো যাতে না হয়। এটা নিয়ে আমাদের স্পর্শকাতরাত ব্যাপার রয়েছে। এটা আমার তুলে ধরেছি। উনি বলেছেন, আমাদের বক্তব্য যথাযথ জায়গায় পৌঁছে দিবেন এবং এই ব্যাপারে তার ভূমিকা রাখবেন।

বিষয়গুলো নিয়ে আগেও আলোচনা হয়েছে। এখন নতুন করে আশাব্যঞ্জক কোনো কিছু বলেছেন কিনা এমন প্রশ্নের জবাবে আমু বলেন, এর বেশি আশাব্যঞ্জক কি বলব? এটা দলীয় আলোচনা, সরকারি পর্যায়ের না। তিনিও সরকারে নেই, আমরাও সরকারে নেই। তিনি সরকারি দলের লোক, আমরাও সরকারি দলের লোক। এখন আলোচনা হতে হতে একটা সমাধান আসবে। অনেকবারই অনেক আলোচনা হবে। যেটা আপনারা উত্থাপন করেছেন সেটা সঠিক। যেটা আলোচনা হয়, আশ্বাস হয়, কিন্তু হয় না। কিন্তু এইভাবে হতে হতে একটা সময় সমাধান হতে হবে।

আগামী নির্বাচন নিয়ে কোন আলোচনা হয়নি বলে জানান তিনি।

বৈঠকে অংশ নেওয়া এক নেতা বলেন, আমরা দ্বিপাক্ষিক বিষয়ে আলোচনা করেছি। আমাদের সীমান্ত হত্যা, তিস্তার পানি বণ্টন, নেপাল ও ভূটানের সঙ্গে সড়ক যোগাযোগের ভারতের ট্রানজিটের সমস্যার সমাধান করার জন্য বলেছি। আমরা বলেছি, এটা দ্বিপাক্ষিক সমস্যা, এর সমাধান না হলে। এগুলো নিয়ে বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তিগুলো দুদেশের সম্পর্ক অবনতির কাজে ব্যবহার করে।

ওই নেতা বলেছেন, উনি (বিজয় মুরলিধর চৌথাইওয়াল) আমাদের বলেছেন, ভারত সরকারকে এ সফরের বিষয়গুলো পজেটিভলি বলব, সমস্যা সমাধানের দিকে এগিয়ে নিতে।

এর আগে দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে বৈঠক করেন। দলটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কাজী জাফরউল্লাহ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

বৈঠকে আওয়ামী লীগ ও বিজেপির মধ্যে সম্পর্ক উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে। এছাড়া দুই দেশের দ্বিপাক্ষিক সুসম্পর্ক ভবিষ্যতে আরও জোরদার হওয়ার ওপর গুরুত্বারোপ করা হয়।

জোটের নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয়র পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com