1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

রাজধানীর ১২ পয়েন্টে ব্যারিকেড, বন্ধ থাকবে যেসব সড়ক

  • আপডেট সময় সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২, ১.৫৯ এএম
  • ২২ বার পড়া হয়েছে

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা আগেই জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণে শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ১২টি পয়েন্টে ব্যারিকেড থাকবে আজ। ওই সব এলাকায় যানবাহন ও জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে ডিএমপি বেশ কিছু নিরাপত্তা ও শৃঙ্খলামূলক ব্যবস্থা নিয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে যান ও মানুষের চলাচল।

ডিএমপির নেওয়া পদক্ষেপ সম্পর্কে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ১২টি পয়েন্টে ব্যারিকেড দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এগুলো হচ্ছে, কাটাবন ক্রসিং, শাহবাগ ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, টিএসসি ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, রমানা ক্রসিং, ফুলার রোড ক্রসিং, পলাশী ক্রসিং, বকশি বাজার ক্রসিং, চাঁনখারপুল ক্রসিং।

কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের রাস্তা

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সব নাগরিককে পলাশী ক্রসিং ও জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে প্রবেশ করতে অনুরোধ করা হলো। কোনোক্রমেই অন্যকোনো রাস্তা ব্যবহার করে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না।

শহীদ মিনার থেকে বের হওয়ার ক্ষেত্রে দোয়েল চত্বরের দিকের রাস্তা অথবা রুমানা চত্বরের রাস্তা দিয়ে বের হওয়া যাবে। কোনোক্রমেই প্রবেশের রাস্তা দিয়ে বের হওয়া যাবে না।

যেসব রাস্তা বন্ধ থাকবে

বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক; চাঁনখারপুল-রুমানা চত্বর ক্রসিং সড়ক; টিএসসি-শিববাড়ী মোড় ক্রসিং; উপচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং।

যেখানে মিলবে পার্কিং সুবিধা

ভিভিআইপি, ভিআইপি ও বিদেশী কূটনীতিকদের জন্য ঢাবির খেলার মাঠ (জিমনেশিয়াম), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনেক্স ভবন মাঠ এবং সর্বসাধারণের জন্য নীলক্ষেত, পলাশী ও ঢাকেশ্বরী সড়কসমূহ।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি (শনিবার) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের জন্য গৃহীত নিরাপত্তামূলক ব্যবস্থা সম্পর্কে এক ব্রিফিংকালে বলেন, শ্রদ্ধা নিবেদন করতে যার যে পথ দিয়ে আসার কথা সে সেই পথ দিয়েই আসবেন। উল্টো কোনো পথ দিয়ে এসে সবার জন্য বিরক্তি তৈরি করবেন না, বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করবেন না। আমরা যেন শ্রদ্ধা নিবেদনের মত করেই শ্রদ্ধা নিবেদন করি, ভাবগাম্ভীর্য বজায় থাকে। আমরা এখানে কোনো শক্তি প্রদর্শনের জন্য আসি না, আমরা কোন সংগঠনের প্রচারের জন্য আসি না, আমরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসি। আমরা ভাষা শহীদদের অন্তর থেকে ভালবাসা জানানোর জন্যই এখানে আসি।

মানতে হবে স্বাস্থ্যবিধি

শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা নাগরিকদের অনুরোধ করে ডিএমপি কমিশনার বলেন, করোনাকালে সরকার এবং ঢাকা বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে যে সকল বিধি-নিষেধ আরোপ করা হয়েছে, সেসব নির্দেশনা মেনে আসতে হবে শহীদ মিনারে। পরিবারের কথা বিবেচনা করে সবাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলবেন। কোনো ব্যাগ বহন করবেন না।

তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের জন্য নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না। ইউনিফর্ম পরিহিত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ, বোম্ব ডিসপোজাল ইউনিট, গোয়েন্দা পুলিশ, র‍্যাব ও সোয়াটের টিম থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com