1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

জন্মদিনের পার্টি কেলেঙ্কারিতে জড়িয়ে হংকংয়ে মন্ত্রীর পদত্যাগ

  • আপডেট সময় সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৪.৪৯ পিএম
  • ২৬ বার পড়া হয়েছে

হংকংয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে জনসমাগম এড়িয়ে চলতে জনগণের প্রতি সরকার আহ্বান জানানোর মাত্র তিন দিন পর এক ডজনের বেশি সরকারি কর্মকর্তা এবং আইনপ্রণেতার সঙ্গে জন্মদিনের পার্টিতে অংশগ্রহণ করায় চীনের বিশেষ স্বায়ত্তশাসিত এই অঞ্চলের একজন মন্ত্রী পদত্যাগ করেছেন।

সোমবার তিনি হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে ফরাসি বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

তিনি বলেন, প্রধান কর্মকর্তাদের একজন হয়ে মহামারি-বিরোধী লড়াইয়ে নেতৃত্ব দিয়েছি। তবে আমি সাম্প্রতিক প্রাদুর্ভাবের সময় সর্বোত্তম উদাহরণ তৈরি করতে পারি নাই।

হংকংকে বদলে দেওয়া চীনের আরোপিত জাতীয় নিরাপত্তা আইনের বিরোধিতায় গণতন্ত্রপন্থীদের তীব্র প্রতিবাদ-আন্দোলন এবং ভিন্ন মতাবলম্বীদের অবিরাম দমন-পীড়ন ঘিরে এই নগরীর প্রশাসনিক প্রধান নির্বাহী ক্যারি লামের প্রশাসনের জন্য সুইয়ের পদত্যাগ এক ধাক্কা।

গত ৩ জানুয়ারি হংকংয়ের একটি রেস্তোরাঁয় চীনের শীর্ষ আইনপ্রণয়নকারী কমিটির সদস্য উইটম্যান হাংয়ের জন্মদিনের পার্টি আয়োজন করা হয়। সেই পার্টিতে হংকংয়ের সরকারি শীর্ষ কয়েক ডজন কর্মকর্তা এবং আইনপ্রণেতা অংশ নিয়েছিলেন; যা হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের প্রশাসনের নেওয়া বেইজিংয়ের মতো জিরো-কোভিড নীতির জন্য বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে।

যাদের মধ্যে হংকং পুলিশের প্রধান, অভিবাসন বিভাগের প্রধান এবং দুর্নীতি দমন কমিশনের প্রধানও ছিলেন। এছাড়া চীনের বিশেষ স্বায়ত্তশাসিত এই অঞ্চলের প্রায় ২০ জন আইনপ্রণেতাও ওই পার্টিতে অংশ নেন।

যদিও হংকংয়ের কঠোর সামাজিক দূরত্ব বিধি পালনের কড়াকড়ির সময়ে ওই পার্টির আয়োজন বেআইনি ছিল না। কিন্তু পার্টির মাত্র তিন দিন আগে নগরীর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জনগণকে বড় ধরনের জনসমাবেশ এড়িয়ে চলার ব্যাপারে সতর্ক করে দিয়েছিলেন।

ক্যারি লাম বলেছেন, কর্মকর্তারা দৃষ্টান্ত তৈরি করতে ব্যর্থ হয়েছেন। জন্মদিনের পার্টি আয়োজনের ওই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্র: এএফপি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com