1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

৪ মাসের শিশু নিয়ে জেল খেটে দেশে ফিরলেন প্রবাসী নারী কর্মী

  • আপডেট সময় শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১, ৮.০১ এএম
  • ১৩১ বার পড়া হয়েছে

সিএনএম প্রতিবেদকঃ

চার মাসের শিশু নিয়ে জেল খেটে দেশে ফিরলেন এক প্রবাসী নারী কর্মী।
দুইবছর আগে গৃহকর্মীর কাজ নিয়ে ওমানে যান তিনি। গত ২৪শে ফেব্রুয়ারি বুধবার দেশে ফেরেন মানসিক ভারসাম্য হারিয়ে।
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় বলছে, অসহায় হয়ে ফেরা এসব প্রবাসীকর্মীদের জন্য সরকারি তহবিল বা পুনর্বাসন সহায়তার ব্যবস্থা নেই।

ওমানের একটি কারাগারে জন্ম নেয়া শিশুটির,শিশুটির বয়স মাত্র ৪ মাস। মা এখন মানসিক ভারসাম্যহীন। মাতৃস্নেহে কোনও ঘাটতি নেই। গত বুধবার দেশে ফিরলে তাদের নেয়া হয় একটি বেসরকারি উন্নয়ন সংস্থার সেইফ হোমে।

২০১৮ সালের ১০ জুন গৃহকর্মী হিসেবে ওমানে যান পিংকি (ছদ্মনাম)। সেখানেই প্রতারণার শিকার হয়ে গর্ভবতী হলে তাকে কারাগারে পাঠানো হয়, ৬ মাস জেল খেটে ৪ মাসের শিশু নিয়ে দেশে ফেরেনপিংকি।

এম এইচ ট্রেড ইন্টারন্যাশনাল নামে যে রিক্রুটিং এজেন্সির মাধ্যমে আসমাকে বিদেশে পাঠানো হয়, মানবপাচারের দায়ে ৫ মাস আগে তা সিলগালা করে দেয় র‌্যাব।

বিদেশে নির্যাতনের শিকার এসব প্রবাসীদের জন্য সরকারের কোনও পুর্নবাসন সহায়তা কার্যক্রম নেই বলে জানান ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) শোয়াইব আহমাদ খান।

ব্র্যাকের অভিবাসন বিভাগ জানিয়েছে গেল ২ বছরে ৭১ জন প্রবাসী কর্মী মানসিক ভারসাম্যহীন হয়ে দেশে ফিরেছেন যার মধ্যে ৬৪ জনই নারী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com