1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

জাসদ নেতা হামিদুল ইসলামকে হত্যার ঘটনায় পাঁচ ছিনতাইকারী গ্রেপ্তার

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১, ১১.৩৫ এএম
  • ১০৯ বার পড়া হয়েছে

সিএনএম প্রতিবেদকঃ
ছিনতাইকারীদের ছুরিকাঘাতে জাসদ নেতা হামিদুল ইসলামকে হত্যার ঘটনায় পাঁচজন ছিনতাইকারীকে গ্রেপ্তারের পর এ বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।
সংস্থাটি জানায়, ‘পকেটে থাকা টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে চিৎকার করেন হামিদুল। তখন গ্রেপ্তার হওয়া ছিনতাইকারীরা ছুরিকাঘাত করলে মারা যান তিনি।’
‘পকেটে থাকা টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে জাসদ নেতা হামিদুল ইসলাম চিৎকার করেন। তখন গ্রেপ্তার হওয়া ছিনতাইকারীরা ছুরিকাঘাত করলে মারা যান তিনি।’

ওই খুনের ঘটনায় পাঁচজন ছিনতাইকারীকে গ্রেপ্তারের পর এ বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। সোমবার (২৫ জানুয়ারি) রাজধানীর উত্তর মুগদা ও কামরাঙ্গীচরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে ডিবি রমনা বিভাগের একটি টিম।

তারা হলেন, সোহেল ওরফে অ্যারাবিয়ান হোসেন, মো. জাহিদ হোসেন, মো. শুকুর আলী, মো. শাকিল ওরফে ডুম্বাস (হাতকাটা শাকিল) ও মো. সোহেল মিয়া। তাদের মধ্যে হাতকাটা শাকিল ব্যাটারিচালিত রিকশা চালানোর আড়ালে পেশাদার ছিনতাইকারী। তিনি রিকশাটিতে করে দলের ছিনতাইকারীদের আনা-নেয়া বা পালাতে সহায়তা করেন। তাদের কাছ থেকে খুনে ব্যবহৃত একটি চাকু ও ব্যাটারিচালিত রিকশাটিসহ লুণ্ঠিত মোবাইল ফোন ও মানিব্যাগ জব্দ করা হয়।গত শনিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে আটটার দিকে হাইকোর্টের সামনে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হন ডিস ব্যবসায়ী এবং জাসদের ঢাকা মহানগর দক্ষিণের সমবায় বিষয়ক সম্পাদক ও শাহবাগ থানার সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম। উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি মেয়ে নায়না ইসলাম (২৪) ও ছেলে নাহিদুল ইসলামসহ (২১) স্ত্রী নার্গিস আক্তারকে নিয়ে সেগুনবাগিচা হাইস্কুলের পাশে বসতি-ময়ূরী অ্যাপার্টমেন্টে থেকে গত ২৫ বছর ধরে সেগুনবাগিচা হাইকোর্ট এলাকায় ক্যাবল নেটওয়ার্কের ব্যবসা করতেন।
ডিএমপির মিডিয়া সেন্টারে মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, পুরান ঢাকার ফ্ল্যাটের ভাড়ার টাকা নিয়ে সেগুনবাগিচার বাসায় ফেরার পথে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মৃত্যু হয় হামিদুল ইসলামের। এ ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলাটি হয়। ডিবির রমনা বিভাগ এ মামলার ছায়া তদন্তের পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি জানান, ছিনতাইকারীরা ব্যাটারিচালিত রিকশাযোগে হাইকোর্টের মাজার গেটের বিপরীত পাশে অবস্থান নেন। শাকিল ওরফে ডুম্বাস ব্যাটারিচালিত রিকশায় অপেক্ষায় থাকেন। আনুমানিক রাত সাড়ে আটটার দিকে অন্য চারজন হাইকোর্টের ঈদগাহ মাঠের সামনে ফুটপাতের উপরে হামিদুলের গতিরোধ করে তার কাছ থেকে একটি স্যামসাং এ ২১-এস মোবাইল ও পকেট থেকে মানিব্যাগ ছিনিয়ে নেন। এ সময় চিৎকার করে উঠলে গ্রেপ্তার হওয়া ছিনতাইকারী সোহেল তার কাছে থাকা চাকু দিয়ে আঘাত করলে মারা যান হামিদুল ইসলাম।
হাফিজ আক্তার জানান, এ হত্যার পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল কি-না, সেটি খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে জানা গেছে, গ্রেপ্তার হওয়া সবাই পেশাদার ছিনতাইকারী। তাদের প্রত্যেকের বিরুদ্ধে অন্তত ১০টি করে ছিনতাই-ডাকাতির মামলা রয়েছে। প্রত্যেকবারই তারা জামিনে বের হয়ে একই অপরাধে জড়িয়ে পড়েন।
ব্যাটারিচালিত রিকশাচালক মো. শাকিলের হাত কাটা (হাতকাটা শাকিল)। মানবিক কারণে পুলিশ তাকে ব্যাটারিচালিত রিকশাটি চালাতে বাধা দেয়নি। ঢাবি ক্যাম্পাস এলাকায় তিনি নির্বিঘ্নে রিকশা চালান। গ্রেপ্তারের পর জানা গেছে, তিনিও পেশাদার ছিনতাইকারী, বলেও জানান ডিবির প্রধান।
ছিনতাই-ডাকাতি বেড়ে যাওয়ায় কি ঢাকায় টহল-নিরাপত্তা জোরদার করা হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, কতোগুলো সামাজিক প্রভাব কাজ করে। যেমন করোনা ক্রান্তিকালে কিন্তু প্রতারণা ছিনতাইসহ অনেক ধরনের অপরাধই বাড়ে, ঘটতেই থাকে। ঢাকায় দুই কোটি মানুষ। পুলিশের কাজ আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখাসহ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। আর অপরাধীদের কাজ আইনশৃঙ্খলা বাহিনীকে লুকিয়ে অপরাধ সংঘটিত করা।তিনি বলেন, ‘প্রতি রাতেই যে ছিনতাই হচ্ছে তা নয়, তবে প্রায়শই ঘটছে। সেজন্যই আমরা টহল জোরদার করেছি। আমরা গত সপ্তাহে অনেক ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছি। এবার ছিনতাইসহ খুনের ঘটনায় আমরা আইনগত ব্যবস্থা নিয়েছি। আমরা বিট পুলিশিং বাড়িয়েছি।’
ছিনতাইয়ের মামলা বা অভিযোগ থানায় পুলিশ নিতে চায় না- এ প্রশ্নের জবাবে ডিএমপির এই অতিরিক্ত কমিশনার বলেন, ‘আমরা থানায় অভিযোগের ভিত্তিতে বলবো, ছিনতাই বেড়েছে কি-না। সে ধরনের কিন্তু তাৎপর্যপূর্ণ বলা যাবে না ছিনতাই বৃদ্ধির সংখ্যা। আর থানায় ভুক্তভোগীদের ছিনতাইয়ের মামলা না নিলে ঊর্ধ্বতনদের জানাবেন।’
পাশাপাশি ছিনতাইয়ের ঘটনায় মামলা না করার প্রবণতাও রয়েছে। সেটা না করে থানায় অভিযোগ করতে নগরবাসীকে অনুরোধ জানান তিনি।
হাফিজ আক্তার বলেন, সম্প্রতি ঢাকায় রাতের বেলা বিভিন্ন জায়গায় ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাই ও ডাকাতিসহ বিভিন্ন সম্পত্তি-অর্থনৈতিক অপরাধ নিয়ন্ত্রণে গত ১৬ জানুয়ারি থেকে সাঁড়াশি অভিযান চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com