1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট

গণপূর্তের জমি দখল করে ভোগ, দুদকের অভিযান

  • আপডেট সময় মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২, ১০.৪২ এএম
  • ১৩৫ বার পড়া হয়েছে

কক্সবাজার বন বিভাগ ও পুলিশ সুপারের কার্যালয়ের পাশেই সরকারি ৩০ শতাংশ জমি দখল করে সমিতির ব্যানারে দোকান-ঘর উঠিয়ে ভোগ করছে একটি চক্র।

গণপূর্ত বিভাগের আওতাধীন ওই জমি কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের ব্যানারে দখল করা হয়েছে। যেখানে ১০টির বেশি দোকান থেকে মাসে ৩০-৩৫ হাজার টাকা ভাড়া আদায় হয়ে থাকে। প্রায় ২০ বছরে বেদখল অবস্থায় রয়েছে সরকারি ওই জমি।

সোমবার (৩১ জানুয়ারি) কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ আদনান অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে আজ (সোমবার) ২টি অভিযান পরিচালনা করা হয়েছে। যার মধ্যে কক্সবাজারে গণপূর্ত বিভাগের জমি দখল করে দোকান ও বাড়ি নির্মাণের অভিযোগটি রয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সুপারিশসহ কমিশন বরাবরে শিগগিরই বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

যদিও দখলকরা জমির একটি অংশ সরকারিভাবে লিজ নেওয়া দাবি করে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আবুল হাসেম। তিনি ঢাকা পোস্টকে বলেন, গণপূর্তের অভিযোগের ভিত্তিতে আজ দুদক থেকে যাচাই-বাছাই করতে এসেছিল। আমি বলতে চাই আমাদের সমিতি ও দোকানঘর সম্পূর্ণ বৈধ। আর এ জমি গণপূর্তে নয়, এটা সরকারি খাস জমি। ২০০০ সালে আমাদের সমিতির অনুকূলে ৭ শতাংশ লিজ নিয়েছিলাম। রাস্তা বাদ দিয়ে বর্তমান আমাদের দখলে ৫ শতাংশ রয়েছে। বাকি জমির বিষয়ে আমার জানা নেই।

বাকি ২৫ শতাংশ জমির বিষয়ে জানতে তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি স্বপন বাবুকে মোবাইল ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

কক্সবাজার গণপূর্ত অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান দখলকরা জমি সম্পূর্ণভাবে গণপূর্তের এমন তথ্য দিয়ে ঢাকা পোস্টকে বলেন, ওই জমি সম্পূর্ণ গণপূর্ত অধিদপ্তরের। ওখানে কোনো খাস জমি নেই। দুই সমিতি পক্ষ থেকে কোনো কাগজপত্র দেখাতে পারেনি। আমরা বিষয়টি নিয়ে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে লিখিতভাবে জমি উদ্ধারের জন্যও জানিয়েছি। শুধু তাই নয়, ২০২১ সালে ৩০ নভেম্বর দখলকরা জমি উদ্ধারে কক্সবাজার সদর থানা জিডিও করেছি। কিন্তু এখন পর্যন্ত কোনো পদক্ষেপ আমাদের চোখে পড়েনি। আমরা চাই সরকারি জমি দখলমুক্ত হোক।

এদিকে দুদকের অভিযানকালে দোকান মালিকদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, সমিতির সভাপতি ও সেক্রেটারির সঙ্গে মৌখিক ও লিখিত চুক্তির মাধ্যমে মাসিক ভাড়া দিয়ে দোকান পরিচালনা করছেন। এ বিষয়ে সমিতির নেতারা জানায়, তারা ওই জমি বরাদ্দের জন্য প্রায় ২০ বছর আগে আবেদন করেছেন। যা মন্ত্রণালয়ে পেন্ডিং অবস্থায় আছে। তাই তারা ওই জমির দখলে আছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com