1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে

ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অভিযোগ

  • আপডেট সময় শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ১২.৩৩ পিএম
  • ৭৩ বার পড়া হয়েছে

সিএনএমঃ

ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অন্যতম মূল পরিকল্পনাকারী নুর নবী পাশা @সবুজ’কে রাজধানীর কদমতলী এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

গত ২৮ অক্টোবর ২০২৩ খ্রিঃ তারিখ হতে তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি/জামায়ত এর নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাঙচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮/১০/২০২৩ খ্রিঃ তারিখের নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

এরই অংশ হিসেবে গত ১৬ নভেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ অনুমানিক রাত ২২:০৫ ঘটিকায় মোঃ নূর নবী পাশা সবুজসহ ২০-২৫ জন বিএনপি/জামাতের নেতাকর্মী দলবদ্ধ হয়ে গাড়ি ভাংচুর ও ককটেল নিক্ষেপ এবং দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগসহ বিভিন প্রকার নাশকতা মূলক কার্যকলাপ সংগঠনের উদ্দেশ্যে সমবেত হয়। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উক্ত নাশকতার প্রস্তুতির সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হলে দুর্বৃত্তরা কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ উক্ত ঘটনার তদন্ত করতঃ আসামীদের শনাক্ত করে মোঃ নূর নবী পাশা @সবুজসহ ১৯ জন এবং অজ্ঞাতনামা আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে একটি নাশকতার মামলা রুজু করেন যার মামলা নং- ৪৯, তারিখ- ১৭-১১-২০২৩ খ্রিঃ, ধারা- ৪(২)/৫ আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন ২০০২।

অতঃপর উল্লেখিত মামলার আসামীদের গ্রেফতারের লক্ষ্যে যাত্রাবাড়ী থানা পুলিশ র‌্যাব-১০ কেরানীগঞ্জকে একটি অধিযাচনপত্র প্রেরণ করে। উক্ত অধিযাচনের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তির সহায়তায় উক্ত নাশকতা প্রস্তুতির অন্যতম মূল পরিকল্পনাকারী জিয়া সাইবার ফোর্স এর সাংগঠনিক সম্পাদক মোঃ নূর নবী পাশা @সবুজ এর অবস্থান শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ১৭ নভেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ০৩:১৫ ঘটিকায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন দনিয়া অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে যাত্রাবাড়ী থানার মামলা নং- ৪৯, তারিখ- ১৭-১১-২০২৩ খ্রিঃ, ধারা- ৪(২)/৫ আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন ২০০২; ককটেল নিক্ষেপ ও বাসে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অন্যতম মূল পরিকল্পনাকারী এজাহারনামীয় পলাতক আসামী মোঃ নূর নবী পাশা @সবুজ (৪০), পিতা-নূর মোহাম্মদ, সাং-দনিয়া, থানা-কমদতলী, ঢাকা’কে মামলা রুজুর ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত আসামী উক্ত নাশকতার পরিকল্পনার সাথে তার সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও সে ইতোপূর্বে যাত্রাবাড়ী থানা বিএনপির সভাপতি আলহাজ্ব নবী উল্লাহ নবীর নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ী ভাঙচুর, বাসে অগ্নি সংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সাতে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com