1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সবুজ বাংলাদেশ গড়ে তুলুন : প্রধানমন্ত্রী কুমিল্লা পিটিআই কর্তৃক সততা, নৈতিকতা ও শুদ্ধাচার পুরস্কার পেলেন তানজুরুন নাহার শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্প এর বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ ও লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ গার্মেন্টস এ কাজ খুজতে গিয়ে চার দেওয়ালে বন্দি হলো শিশু-কিশোরী থানা পুলিশ সব কিছু জানার পরও উদ্ধার করছেন না ওদের। বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী ১৪৭০ বোতল ফেনসিডিল এবং বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ডিএমপির শ্যামপুর থানায় ভুয়া পুলিশ গ্রেফতার জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-আইজিপি আধুনিক কবিতা — এ,কে,এম,রফিকুল ইসলাম মহব্বত

পতন থেমে ঊর্ধ্বমুখী পুঁজিবাজার

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২, ৩.১৯ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

দরপতন থেমে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে দেশের পুঁজিবাজারে লেনদেন। ফলে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৫ জানুয়ারি) উভয় বাজারে সূচক ও অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ১৩ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৯৩ পয়েন্ট। সূচক বাড়লেও শেয়ার বিক্রির চেয়ে কেনার প্রবণতা বেশির থাকায় কমেছে লেনদেন।

মঙ্গলবার সূচক বাড়লেও এর আগের দুদিন অর্থাৎ রোব ও সোমবার বড় দরপতন হয়েছে পুঁজিবাজারে। তার আগে টানা ছয় কার্যদিবস সূচক বেড়েছিল।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের ২১ কোটি ৬৪ লাখ ৭ হাজার ২৬১টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ১৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২৬২টির; অপরিবর্তিত রয়েছে ৫৩টির দাম।

এদিন ডিএসইর প্রধান সূচক ১৩ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৩২ পয়েন্টে দাঁড়িয়েছে। তবে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে কমেছে দশমিক ৩২ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক কমেছে দশমিক ৯৩ পয়েন্ট।

ডিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ১ হাজার ১১৭ কোটি ৪২ লাখ ৬৯ হাজার টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২১৩ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার টাকার শেয়ার। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা কমেছে।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকোর শেয়ার। এরপর ছিল বিএসসি, ফরচুন সুজ, স্কয়ার টেক্সটাইল, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, পাওয়ার গ্রিড, ওরিয়ন ফার্মা, এপেক্স ফুট, এশিয়া ইনস্যুরেন্স, এবং এসিআই লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৯৩ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৬৪৫ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ২৯৫টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪১টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১৭টির; অপরিবর্তিত রয়েছে ৩৭টির দাম।

এ বাজারে লেনদেন হয়েছে ২৫ কোটি ৮৮ লাখ ৬০ হাজার ১৫৫ টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ৩৪ কোটি ৭২ লাখ ৪৯ হাজার ৪৪১ টাকার শেয়ার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com