1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

৩ মিনিটের জুম মিটিংয়ে ৯০০ কর্মী ছাঁটাই করা সেই সিইও ফের দায়িত্বে

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ৪.৩৭ এএম
  • ৪২ বার পড়া হয়েছে

গেল ডিসেম্বরে একটি জুম মিটিংয়ে প্রতিষ্ঠানের ৯০০ কর্মীকে বরখাস্ত করা সেই প্রধান নির্বাহী (সিইও) তার দায়িত্ব ফিরেছেন। 

৯০০ কর্মীকে বরখাস্ত করার পর ব্যাপক সমালোচনার মুখে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বেটার ডট কম নামে মর্টগেজ সংস্থাটির সিইও বিশাল গর্গ দায়িত্ব থেকে বিরতি নিয়েছিলেন।

ঘটনার জন্য বিশাল ওই সময় ক্ষমা চাইলেও ছাঁটাই করার আদেশ জরুরি ছিল বলে দাবিতে অনড় ছিলেন।

প্রতিষ্ঠানটির বোর্ড বলছে, এই স্টার্ট-আপ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা বিশাল গর্গের ওপর আস্থা রয়েছে তাদের।

কর্মীদের কাছে পাঠানো ইমেইলে বেটারডটকম বলছে, এই সময়টাতে বেটারের যে নেতৃত্ব, সময় আর দূরদৃষ্টি প্রয়োজন বিশাল সেটা দিতে পারেন, সে বিশ্বাস আমাদের রয়েছে। তিনি যে পরিবর্তন আনছেন তার ওপরও আমাদের আস্থা আছে।

জুম মিটিংয়ে ৯০০ কর্মীকে, যা প্রতিষ্ঠানটির মোট কর্মীবাহিনীর ১৫ শতাংশ, ছাঁটাই করার পর ব্যাপক সমালোচিত হয়েছিলেন বিশাল গর্গ।
ওই মিটিংয়ে বিশাল বলেছিলেন, যাদের ছাঁটাই করা হচ্ছে তাদের মধ্যে যদি আপনার নাম থেকে থাকে, তবে দুর্ভাগ্যবশত আপনি সেই দলে পড়েছেন। এখানে আপনার চাকরি শেষ হচ্ছে। এখন থেকেই তা কার্যকর হচ্ছে।

এ নিয়ে ক্ষমা চাইতে তিনি দেরি করেননি। তবে বলেন, ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়াটা জরুরি ছিল। তবে তিনি স্বীকার করেন, যেভাবে তিনি কাজটা করেছেন সেটা একটা ভুল ছিল, তিনি কর্মীদের অপমান করেছেন।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশিত একটা চিঠিতে তিনি লেখেন, এই কর্মীদের যথাযোগ্য মর্যাদা দিতে ব্যর্থ হয়েছেন তিনি। আমি সত্যিই দুঃখিত। এ ধরনের পরিস্থিতি থেকে আমি শিক্ষা নিচ্ছি এবং সবাই আমাকে যেভাবে দেখতে চায় তেমনটা হওয়ার চেষ্টা অব্যাহত থাকবে।

কিছু দিন পরে প্রতিষ্ঠানটির বোর্ড জানায় দুঃখজনক ওই ঘটনার পর কিছুদিনের বিরতিতে যেতে চান বিশাল গর্গ।

বিশাল গর্গের কাজের ধরন নিয়ে আগেও সমালোচনা হয়েছে। কর্মীদের কাছে পাঠানো একটি ইমেইল সেবার হাতে এসেছিল ফোর্বসের।

ওই ইমেইলে তিনি লেখেন- আপনাদের কাজে একেবারেই কোনো গতি নেই। আপনারা সব একেবারেই নিকাম্মা। তাই এখনই এসব বন্ধ করতে হবে। হবে। হবে। আপনারা আমার মাথা হেঁট করে দিয়েছেন।

মঙ্গলবার কর্মীদের কাছে বেটারের বোর্ড যে চিঠি পাঠিয়েছে তাতে লেখা হয়েছে- নেতৃস্থানীয় আরও নতুন তিনটি পদ তারা তৈরি করেছে। যার মধ্যে একজনের থাকবে প্রেসিডেন্টের ভূমিকা, বোর্ডের একজন নতুন চেয়ারম্যান ও মানবসম্পদ বিভাগের নতুন প্রধান।  এছাড়া কাজের পরিবেশ উন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করার কথাও ভাবছে তারা।

নিউইয়র্ক ভিত্তিক বেটারডটকমের লক্ষ্য হলো ঘরবাড়ি বেচাকেনার প্রক্রিয়াতে প্রযুক্তি যুক্ত করা এবং পুরো প্রক্রিয়া সহজ করা। এছাড়া তারা শেয়ার বাজারে আসবে বলেও জানিয়েছে।

সূত্র : বিবিসি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com