1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী ১৪৭০ বোতল ফেনসিডিল এবং বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ডিএমপির শ্যামপুর থানায় ভুয়া পুলিশ গ্রেফতার জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-আইজিপি আধুনিক কবিতা — এ,কে,এম,রফিকুল ইসলাম মহব্বত সেবা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে লায়নদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আহ্বান রাষ্ট্রপতির দলবদ্ধ ধর্ষণের শিকার গার্মেন্টস কর্মী, পুলিশের সহায়তা চেয়ে পাননি খোলা চিঠি৷ —– সৈয়দা জে এস রত্না ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা মালয়েশিয়ায় কর্মী পাঠাতে ব্যর্থতায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

প্রথম ঘণ্টা উত্থান আর পরের সাড়ে তিন ঘণ্টা সূচকের নিন্মমুখী প্রবণতায় সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (১৬ জানুয়ারি) দেশের পুঁজিবাজারে লেনদেন হয়েছে। শেয়ার বিক্রির চাপে এদিন দেড় শতাধিক কোম্পানির শেয়ারের দাম কমেছে।

  • আপডেট সময় রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২, ১০.৩৫ এএম
  • ১৬৭ বার পড়া হয়েছে

তবে বড় মূলধনী কোম্পানির পাশাপাশি প্রকৌশল, খাদ্য এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের শেয়ারের দাম বেড়েছে। তাতে উভয় বাজারে বেড়েছে লেনদেন ও সূচক। এর মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ২ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২১ পয়েন্ট।

ডিএসইর তথ্য মতে, রোববার বাজারটিতে ৩৭৮টি প্রতিষ্ঠানের ৩১ কোটি ২০ লাখ ৪৫ হাজার ৯৩৬টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৫১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

এদিন তিন সূচকে পথচলা ডিএসইর প্রধান সূচক ২ পয়েন্ট বেড়ে ৭ হাজার ১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে বেড়েছে দশমিক ২৯ পয়েন্ট, তবে ডিএস-৩০ সূচক কমেছে ১৭ পয়েন্ট।

এতে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৫০৬ কোটি ৮০ লাখ ৯ হাজার টাকা শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৪২ কোটি ৮৪ লাখ ১১ হাজার টাকা শেয়ার। অর্থাৎ আগের দিনের চেয়ে লেনদেন কিছুটা বেড়েছে।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ারের। এরপর ছিল ফরচুন সুজ, আরকে সিরামিক,
প্যারামাউন্ট টেক্সটাইল, পাওয়ার গ্রিড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স, জিপিএইচ ইস্পাত, দা হোটেল পেনিনসুলা, লাভেলো আইসক্রিম এবং তিতাস গ্যাস লিমিটেড।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ২১ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৬৭ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৩০৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৫২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১৫টির। আর অপরিবর্তিত ছিল ৩৯টির। এদিন এ বাজারে লেনদেন হয়েছে ৪২ কোটি ৪৩ লাখ ৯৭ হাজার ৯১২ টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪২ কোটি ২৯ লাখ ৬১ হাজার ৩৯৬ টাকার শেয়ার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com