1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

বাসা-বাড়ি, শিল্প প্রতিষ্ঠানে বিদ্যুৎ সরবরাহে কাটছাঁট পাকিস্তানের

  • আপডেট সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ১০.১৯ পিএম
  • ১১২ বার পড়া হয়েছে

নগদ অর্থ-সংকটে জর্জরিত পাকিস্তান বিদ্যুৎ কেন্দ্রের জন্য বিদেশ থেকে কয়লা অথবা প্রাকৃতিক গ্যাস কিনতে না পারায় বাসা-বাড়ি এবং শিল্প প্রতিষ্ঠানে বিদ্যুৎ সরবরাহে কাটছাঁট করার সিদ্ধান্ত নিয়েছে।

ইউক্রেন যুদ্ধের কারণে সরবরাহ ঘাটতি বেড়ে যাওয়ায় গত মাসে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস এবং কয়লার দাম রেকর্ডে বেড়ে যায়। যে কারণে দক্ষিণ এশিয়ার এই দেশটিকে বৈশ্বিক বাজার থেকে জ্বালানি সংগ্রহের জন্য রীতিমতো লড়াই করতে হচ্ছে।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নেতৃত্বাধীন সরকারের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল এক টুইটে বলেছেন, জ্বালানি সংকটের কারণে গত ১৩ এপ্রিল পর্যন্ত প্রায় সাড়ে ৩ হাজার মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ হয়ে গেছে। এছাড়া প্রযুক্তিগত ত্রুটির কারণে প্রায় সমপরিমাণ বিদ্যুৎ উৎপাদনের অপর একটি কেন্দ্রও বন্ধ রয়েছে।

করাচির বৈদ্যুতিক গবেষণাবিষয়ক প্রতিষ্ঠান আরিফ হাবিব লিমিটেডের প্রধান তাহির আব্বাসের মতে, দেশটির বিদ্যুতের মোট উৎপাদন সক্ষমতার প্রায় এক পঞ্চমাংশের সমান বিদ্যুৎ উৎপাদন হতো ওই দুই কেন্দ্রে।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ ইতোমধ্যে যে কঠিন অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন, সেটিকে আরও জটিল করে তুলেছে বিদ্যুতের এই সঙ্কট। গত সপ্তাহে সংসদের অনাস্থা ভোটে ইমরান খান নেতৃত্বাধীন সরকারের পতনের পর ক্ষমতায় আসা শেহবাজ এখনও দেশটিতে জ্বালানি মন্ত্রী নিযুক্ত করেননি।

রোববার স্পট মার্কেট থেকে ছয়টি এলএনজি কারগো কেনার জন্য একটি দরপত্র প্রকাশ করেছে। এই প্রক্রিয়া শেষ হলে দেশটির সরকারকে কয়েক মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করতে হতে পারে।

পাকিস্তান কুয়েত ইনভেস্টমেন্ট কোম্পানির গবেষণা প্রধান সামিউল্লাহ তারিক বলেন, বৈশ্বিক পরিস্থিতি প্রায় অপরিবর্তিত থাকায় কাছাকাছি সময়ে পাকিস্তানের পরিস্থিতি পরিবর্তন হবে না। বিদ্যুতের ঘাটতি মোকাবিলায় দেশটির সরকার সরবরাহ কাটছাঁট করতে বাধ্য হয়েছে।

সূত্র: ব্লুমবার্গ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com