1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট

ভাঙ্গুড়ায় চাঁদা না দেওয়ায় কৃষকের স্কীম বন্ধের অভিযোগ

  • আপডেট সময় শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১, ৬.০৯ এএম
  • ২৬৪ বার পড়া হয়েছে

পাবনা প্রতিনিধিঃ

পাবনার ভাঙ্গুড়ায় চাঁদার টাকা না দেওয়ায় এক কৃষকের স্কীম বন্ধ করে দিয়েছে কিছু স্থানিয় প্রভাব শালী ক্যাডার সন্ত্রাসীরা।
গত মঙ্গলবার কৃষক আবু তালেব ভাঙ্গুড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।
স্কীম বন্ধ করে দেওয়ায় এবছর ওই স্কীমের আওতায় প্রায় ৩০বিঘা জমিতে ইরি চাষ আবাদ না হওয়ার সম্ভাবনা রয়েছে। আবাদ না হলে এই জমির মালিক কৃষকরা ক্ষতি গ্রস্থ হবে পাশা পাশি দেশে খাদ্যের ঘাটতি হবে।।
ঘটনাটি ঘটেছে উপজেলার খানমরিচ ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে।
অভিযোগ সূত্রে জানাযায়, পরমানন্দপুর গ্রামের হজী মোঃ আবু তালেব নিজ নামিয় পাসকৃত স্কীমের মটর দিয়ে দির্ঘ দির ধরে বোর চাষের জমিতে পানি দিয়ে আসছে।
এবছর রবিবার(৭ ফেব্রয়ারি) স্কীমে মটর চালিয়ে পানি দিচ্ছিল এমন সময় ওই এলাকার ক্যাডার সন্ত্রাসী মৃত কাশেম সরকারের ছেলে মোঃ স্বাধীন(৫০),আঃ ছামাদ প্রামানিকের ছেলে মোঃ ফারুক (৪০),মৃত ফয়েজ প্রামানিকের ছেলে আরিফ (৫০),মৃত তাহেজ খার ছেলে আবু শামা(৫৮) ও আবুশামার ছেলে মোঃ মানিক ২০হাজার টাকা চাঁদা দাবি করে। কৃষক আবু তালেব টাকা দেওয়ায় রাজি না হলে তাকে প্রাণে মেরে ফেলার ভয় দেখিয়ে মটর বন্ধ করেদেয়। টাকা আগে দিয়ে পরে স্কীম চালাতে হবে। টাকা না দিলে এবছর স্কীম চলবে না। এর পরে আমাদের দাবি পুরণ না করে স্কীম চালালে তোর রক্ষা নেই বলে চলে যায়। কৃষক প্রাণের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।
জানাযায় অভিযুক্ত অনেকের নামে পূবে চুরিসহ নানা অনিয়ম ও দূরনিতির অভিযোগ রয়েছে।
স্বাধীন ও ফারুক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমরা স্কীম বন্ধ করেদিয়েছি গাল মন্দ করেছি ভয়ভিতি দেখিয়েছি কিন্তু টাকা চাইনি। স্কীম বন্ধের কারণ জান্তে চাইলে বলেন এত দিন সে খেয়েছে এখন আমাদের দল ক্ষমতায় আমরা খাব। আইন মানিনা সে স্কীম চালাতে চাইলে আমাদের দাবি পুরণ করতে হবে। আমাদের সমাজে আসতে হবে, আমাদের নতুন মসজিদে নামাজ আদায় করতে হবে, আমাদের কথামত চলতে হবে,তার আত্মীয়রা আমাদের নামে যে সকল মামলা দিয়েছে তা উঠিয়ে নিতে হবে।

ভাঙ্গুড়া থানার এস আই নাজমুল কাদের অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন,বিষয়টি সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com