1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে অবশেষে পলাতক আসামী মিরাজ গ্রেফতার সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : মন্ত্রিপরিষদ সচিব সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই পুণ্যস্নান

  • আপডেট সময় শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২.০১ পিএম
  • ৩১১ বার পড়া হয়েছে
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই পুণ্যস্নান

সিএনএম প্রতিনিধিঃ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেই পুণ্যস্নান করেছেন হাজার হাজার সনাতন ধর্মাবলম্বীর মানুষ।পণতীর্থ গঙ্গাস্নান ও শাহ্ আরফিনের ওরস অনুষ্ঠান নিষেধ করা হয়েছিল।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে হাজার হাজার সনাতন ধর্মাবলম্বীর মানুষ হিন্দু ধর্মের সাধক ও বারুণি স্নানের প্রবর্তক শ্রী অদ্বৈত আচার্য্যের জন্মস্থান যাদুকাটা নদীতীরে নবগ্রামে অবস্থান করেন। রাত শেষে শুক্রবার ভোর শুরু হতেই হাজার হাজার ভক্ত-অনুসারীরা করোনার স্বাস্থ্যবিধি অমান্য করে স্নান করেন যাদুকাটা নদীতে। প্রশাসন চেষ্টা করেও পুণ্যস্নান থেকে বিরত রাখতে পারেনি তাদের।
কয়েকশ বছর ধরেই যাদুকাটা নদীতে গঙ্গারূপী তীর্থ মনে করার ধারনা থেকে মনোবাসনা পূরণের উদ্দেশ্যে স্নান উৎসব হয়ে থাকে। ঠিক একই সময়ে পাশের মুসলিম সম্প্রদায়ের সাধক শাহ আরেফিনের মাজারেও বার্ষিক ওরস চলে। দুটি উৎসব একই সময় হওয়ায় এখানে হিন্দু-মুসলিমদের মিলনোৎসব হয়, যা শত বছর ধরে পরিচিতি লাভ করেছে।

গত ১ এপ্রিল করোনা রোধে জনসমাগম যেন না হয় তার জন্য পুণ্যস্নান ও শাহ আরেফিনের ওরস উৎসব স্থগিত করে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করেই পুণ্যস্নানে অংশ নেয় হাজারো সনাতন ধর্মাবলম্বীর মানুষ। এছাড়াও শাহ আরেফিনের ওরসেও ভিড় করছেন অসংখ্য ভক্তরা।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল লতিফ সরদার জানিয়েছেন, করোনার জন্য এবার যাদুকাটায় পুণ্যস্নান নিষেধাজ্ঞা করা হয়েছে। কিন্তু মানুষ লুকিয়ে লুকিয়ে পুণ্যস্নান করছেন। প্রশাসন কঠোর অবস্থান নেওয়ায় এখন উপস্থিতি কমেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com