1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

আবাহনীকে শুরুতেই হার দেখালেন সেঞ্চুরিয়ান জাকির

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ৫.১৬ পিএম
  • ১২৩ বার পড়া হয়েছে

প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) খেলতে এসেই বাজিমাত রূপগঞ্জ টাইগার্সের। শুধু ডিফেন্ডিং চ্যাম্পিয়নই নয়, টানা তিন আসর অর্থাৎ ডিপিএলের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে প্রথম বিভাগ থেকে প্রথমবার ডিপিএল খেলত আসা রূপগঞ্জ।

আবাহনীর ওপেনার নাঈম শেখের সেঞ্চুরিকে ম্লান করে এ ম্যাচ জয়ের নায়ক রূপগঞ্জের হয়ে শতক হাঁকানো ওপেনার জাকির হাসান।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে নাঈমের ১১৫ রানের ইনিংসের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৫৫ রানের পুঁজি পায় আবাহনী। ২৫৬ রানের লক্ষ্য টপকাতে নেমে ব্যাট হাতে রাজত্ব রূপগঞ্জের ব্যাটসম্যানদের। জাকিরের ১১৭ রানের সঙ্গে আরেক ওপেনার মিজানুর রহমানের ৯৩ রানের কল্যাণে দাপট দেখিয়ে ৭ উইকেট আর ৪৮ বল হাতে রেখেই জয়ের স্বাদ পেয়ে যায় রূপগঞ্জ।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে আবাহনী। ৪৮ রান না হতেই দলটি হারিয়ে ফেলে ৪ উইকেট। নাঈম এক প্রান্ত আগলে রাখে খেলে সেঞ্চুরি তুলে নেন। ১১৩ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুতে ৯ চার ও ২ ছয় মারেন সম্প্রতি রান খরায় ভোগা নাঈম। সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি নাঈম। যদিও সুযোগ পান আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। তবে সেখানেও ব্যর্থ তিনি।

১৩, ২, ৬, ২*, ১০, ১৫, ৪, ৪, ৯; এগুলো নাঈমের খেলা শেষ ৯ ইনিংসের রান। যেখানে মোট ৬৫ রান করছেন তিনি। ব্যক্তিগত সর্বোচ্চ ১৫ রান। এমন পারফরম্যান্সের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়ে প্রিমিয়ার লিগ খেলতে নেমেছেন নাঈম। লিগের এবং নিজের প্রথম ম্যাচেই তুলে নিয়েছেন শতক। পরে অবশ্য ইনিংসটাকে আর টানতে পারেননি। ইনিংসের ৪৬তম ওভারে ফরহাদ রেজার বলে ক্যাচ দিয়ে আউট হন ১১৫ রানে। ১৩২ বলের ইনিংসটি সাজান ১০টি চার ও ২ ছয়ে।

এ ছাড়া ৪০ রান করে অপরাজিত ছিলেন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন। ৩৭ রান করেন আবাহনীর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। এতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৫৫ রানের পুঁজি পায় আবাহনী। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মুকিদুল ইসলাম মুগ্ধ। এ ছাড়া ২টি করে উইকেট নেন শরিফুল্লাহ ও ফরহাদ রেজা।

রান তাড়া করতে নেমে প্রথমবার প্রিমিয়ার লিগ খেলতে আসা রূপগঞ্জ উড়ন্ত সূচনা করে। দুই ওপেনার মিজানুর-জাকির উদ্বোধনক জুটিতে যোগ করেন ১৬৬ রান। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করে মাঠ ছাড়েন মিজান। কামরুল ইসলাম রাব্বির বলে বোল্ড হন মাত্র ৮২ বলে ৯৩ রান করে। এই ওভারেই প্রথম দুই বলে চার মেরেছিলেন, মাঝে তৃতীয় বলে ডটের পর চতুর্থ বলে বোল্ড।

মিজান আউট হয়ে গেলেও জাকির ঠিকই সেঞ্চুরি তুলে নেন। ১৩টি চার ও ১ ছয়ে ১০৭ বলে সেঞ্চুরির দেখা পান জাকির। শেষ পর্যন্ত রাব্বির বলে ১১৬ বলে ১১৭ রান করে আউট হন তিনি। মাঝে দলটির ভারতীয় রিক্রুট অপারাজিথ বাবা আউট হন ১১ রান করে।

পরে মিজান-জাকিরদের গড়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে দলকে ৭ উইকেটের জয় এনে দিয়ে মাঠ ছাড়েন মারাশার আইয়ুব ও ফজলে মাহমুদ রাব্বি। মার্শাল ২৩ ও রাব্বি ১০ রানে অপরাজিত থাকেন। আবাহনী হয়ে ২টি উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি। আর ১টি দেন তানজীম হাসান সাকিব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com