1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ২১ জুন ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

পুলিশের কার্যক্রমকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন-ডিএমপি কমিশনার

  • আপডেট সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১, ১.২৬ পিএম
  • ৬৯ বার পড়া হয়েছে

সিএনএম প্রতিবেদকঃ
সংস্কৃতি একটা জাতির বা সমাজের চলার পথে দর্পণ হিসেবে কাজ করে। তাই চলচ্চিত্রে পুলিশের কার্যক্রমকে শৈল্পিকভাবে চিত্রায়িত করুন। যেন চলচ্চিত্র দেখে মানুষের মনে পুলিশ সম্পর্কে বিরূপ কোন ধারনার সৃষ্টি না হয়।
বুধবার (০৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টর্সে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও শিল্পী গোষ্ঠীর নের্তৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম-বার।
প্রযোজক, পরিচালক ও শিল্পী গোষ্ঠী নের্তৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আপনারা সবসময় পুলিশের বাস্তব সম্মত কাজের চিত্র দর্শকদের কাছে সুন্দরভাবে ফুঁটিয়ে তুলবেন। সমাজ পরিবর্তনে পুলিশ যে ভুমিকা রাখছে, তা চলচ্চিত্রে চিত্রায়নের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করতে হবে আপনাদের। স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ যুদ্ধ শুরু করেছিলো বাংলাদেশ পুলিশ। এ যুদ্ধে পুলিশের অনেক সদস্য দেশপ্রেমের টানে শাহাদাত বরণ করেন। পুলিশের এই আত্মত্যাগের চিত্র চলচ্চিত্রে উপস্থাপন করা হয় না, যার ফলে বিষয়টি জনগনের কাছে সঠিকভাবে পৌঁছায়নি। এই বিষয়গুলো চলচ্চিত্রের মাধ্যমে জনগনের কাছে তুলে ধরুন।
নবাব এল এল বি’র ভাইরাল ভিডিও সম্পর্কে কমিশনার বলেন, ভিডিওতে পুলিশের কার্যক্রমকে যেভাবে উপস্থাপন করা হয়েছে, যা বাস্তব সম্মত নয়। উক্ত ভিডিও চিত্রে পুলিশের কার্যক্রম দেখলে থানায় পুলিশের কাছে সাহয়তার জন্য যেতে নিরুৎসাহিত হবেন নারীরা। আপনারা জানেন প্রতিটি থানায় নির্যাতনের শিকার নারীদের জন্য নারী সহায়তা ডেস্ক রয়েছে। যেখানে ২৪ ঘন্টা পুলিশের নারী সদস্যরা সেবা প্রদান করে যাচ্ছে। চলচ্চিত্রের মাধ্যমে সমাজকে যে সংবাদটি দিচ্ছেন তা সমাজের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আমাদের কাজগুলো নিতিগতভাবে বা শৈল্পিক দৃষ্টিতে উপস্থাপন করুন। হিংস্র বা অবাস্তব কোন বিষয় উপস্থাপন করা থেকে বিরত থাকুন। এ ধরনের বিষয় সমাজকে কলুসিত করে
কমিশনার আরো বলেন, আপনি যখন রাতে স্ত্রী-সন্তান নিয়ে নিরাপদে ঘুমাচ্ছেন তখন আমরা সংসার পরিজন ছেড়ে আপনাদের নিরাপত্তা দিতে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি। রমজানে আপনারা যখন পরিবারের সাথে ইফতার করার জন্য বাসার উদ্দেশ্যে রওয়ানা হন। তখন আমরা রাস্তায় আপনাদের চলাচল নির্বিঘ্ন করতে কাজ করি। আর এ কাজ করতে গিয়ে আমাদেরকে রাস্তায় দাঁড়িয়ে ইফতার করতে হয়। মনে রাখবেন যে কোন দুর্দিনে আমরা সর্বদা আপনাদের পাশে আছি। আমরা কখনো চাইনা আপনারা ভয়-ভীতি নিয়ে কাজ করেন। সবসময় সত্য প্রচারে নির্ভয় থাকবেন আপনারা।সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকনসহ সালাউদ্দিন লাভলু, ইরেশ জাকের, তানভীন সুইটি, তানিয়া আহম্মেদ, মুনিরা ইউসুফ মেমী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com