1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের সাদা পোশাকে রঙিন স্বপ্ন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ১১.৩২ এএম
  • ১২৮ বার পড়া হয়েছে

দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের লক্ষ্য বাংলাদেশের। এমন কথা এর আগে অনেকবারই শুনেছেন হয়তো সমর্থকরা। কিন্তু এবার আর বলার জন্য বলা নয়। একেবারে ফেভারিট দাবি না করলেও বর্তমান পরিস্থিতিতে কাগজকলমের শক্তিমত্তায় প্রোটিয়াদের থেকে ঢের এগিয়ে টাইগাররা। যার প্রমাণ মিলেছে ওয়ানডে সিরিজে। এবার দুই ম্যাচ সিরিজের টেস্টের লড়াই। সাদা পোশাকে রঙিন স্বপ্ন মুমিনুল হকের দলের।

দুই ম্যাচের এই সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে আগামী ৮ এপ্রিল। তার আগে প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) মাঠে নামবে দুই দল। ডারবানে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। সরাসরি দেখা যাবে বেসরকারি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টসের পর্দায়।

দক্ষিণ আফ্রিকায় এর আগে টেস্ট জয় তো দূরের কথা, ড্র করতে পারেনি বাংলাদেশ। ৬ ম্যাচের সবগুলোতেই হতশ্রী পরাজয়। তবে কিংসমিডের ছোট একটি পরিংখ্যান উজ্জীবিত করতে পারে সফরকারী দলকে। ২০০৯ সাল থেকে এই মাঠে ৯টি টেস্ট খেলে দক্ষিণ আফ্রিকার জয় মাত্র ১ ম্যাচে! ২০১৯ সালে এই মাঠে জিতেই প্রথম কোনো এশিয়ান দল হয়ে দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতার রেকর্ড গড়ে শ্রীলঙ্কা। বলা যায় স্বাগতিকদের জন্য ডারবানের এই ভেন্যু যেন অপয়া!

সম্প্রতি নিউজিল্যান্ডে টেস্ট জয়ের পর এই ফরম্যাটে বাংলাদেশ দল নতুন স্বপ্ন বোনা শুরু করেছে। পেসারদের হাত ধরে নতুন সম্ভাবনার বার্তা ছড়াচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা। টেস্টে তিন পেসার তাসকিন আহমেদ, এবাদত হোসেন আর শরিফুল ইসলাম দ্রুতি ছড়াচ্ছেন। তবে সিরিজের প্রথম ম্যাচে চোটগ্রস্ত শরিফুলকে পাওয়া নিয়ে আছে শঙ্কা। তার জায়গায় দেখা যেতে পারে সৈয়দ খালেদ আহমেদকে।

স্বস্তির খবর হলো একাদশে ফিরছেন মাহমুদুল হাসান জয়, তামিম ইমবাল আর মুশফিকুর রহিম। অধিনায়ক মুমিনুল আভাস দিয়েছেন, ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনে পাঁচ ম্যাচ পর ফেরা তামিমের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করবেন জয়। সে ক্ষেত্রে তিন নম্বরের লড়াই হবে নাজমুল হোসেন শান্ত আর সাদমান ইসলাম অনিকের মধ্যে।

তাইতো অভিজ্ঞতার নিরিখে এগিয়ে থাকা বাংলাদেশ অধিনায়ক মুমিনুল বলছিলেন, ‘অভিজ্ঞতায় একটু হয়ত এগিয়ে থাকব। কিন্তু সুবিধা ওরাও পাবে। যেমন ওরা ঘরের মাঠে খেলছে। তো দুই দলেরই কিছু কিছু সুবিধা থাকবে। কিন্তু বড় জিনিস হলো ৫ দিন ১৫ টা সেশন ভালা খেলা। ভালো জায়গায় বল করা, ভালো ব্যাটিং করা। চাপের জিনিসগুলো ভালোভাবে মানিয়ে নেয়া, জেতা গুরুত্বপূর্ণ।’

কিংসমিড পরিচিত গতি আর বাউন্সের কারণে। পেসবান্ধব উইকেট হওয়ার সম্ভাবনাই বেশি। তবে সম্প্রতি স্পিনও কাজ করছে বেশ! থিতু হতে পারলে রানও পাবেন ব্যাটসম্যানরা। চলতি বছর কিংসমিডে প্রথম শ্রেণীর ক্রিকেটের প্রথম দুই ইনিংসে গড় রান ৪০০। ডারবনানে বৃষ্টি দিতে পারে বাগড়া। আবহাওয়া বার্তায় প্রথম চারদিনেই আছে বৃষ্টির সম্ভাবনা। সব ছাপিয়ে সিরিজ জিততে চাওয়া বাংলাদেশ দল প্রথম টেস্টটা শুরু করতে চায় জয় দিয়েই।

এক নজরে বাংলাদেশ সম্ভাব্য একাদশ-

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বী, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও খালেদ আহমেদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com