1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

যুক্তরাজ্যফেরত ২৮ প্রবাসীর করোনা পজিটিভ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১, ১২.০৯ পিএম
  • ১৪৩ বার পড়া হয়েছে

সিএনএম২৪ডটকমঃ
সিলেটে কোয়ারেন্টিনে থাকা যুক্তরাজ্যফেরত ২৮ প্রবাসীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের সরকারি ব্যবস্থাপনায় সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিলেট স্বাস্থ্যবিভাগ জানায়, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে দেশে আসেন ১৫৭ জন প্রবাসী। তাদের সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বিভিন্ন হোটেলে রাখা হয়। পরে সোমবার তাদেরকে ছেড়ে দিতে দ্বিতীয় দফা নমুনা পরীক্ষা করা হলে ২৮ জনের ফল পজিটিভ আসে। যা নিয়ে ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে আলোচনা এখন তুঙ্গে। এ ঘটনায় কমিউনিটিজুড়ে বেড়েছে উদ্বেগ ও আতঙ্ক।
তবে বিমান বাংলাদেশের লন্ডন অফিসের দাবি কোন যাত্রী করোনা ভাইরাসের পিসিআর টেষ্ট ছাড়া বিমানে বোর্ডিং করেনি। তা হলে কীভাবে এত যাত্রীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেল- সেটি নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।
ধারণা করা হচ্ছে, যাত্রীদের মাঝে একজনের সার্টিফিকেট অন্যজনের নাম বদলিয়ে ব্যবহার করেছে, যে কারণে কোয়ারেন্টিন থাকা অবস্থাতেই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হতে পারেন অনেকে। এ বিষয়ে সতর্ক করেন ব্রিটেনের স্বাস্থ্যবিভাগে কর্মরত বাংলাদেশি খসরুজজামান।
তবে ভুয়া করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে কেউ লন্ডন থেকে উড্ডয়ন করলেও সেটি শনাক্ত করার কোন উপায় বিমান কর্তৃপক্ষের নেই বলে জানান লন্ডনস্থ বাংলাদেশ বিমানের সহকারী স্টেশন ম্যানেজার নজরুল ইসলাম।
বাংলাদেশি মালিকানাধীন ট্রাভেল ব্যবসায়ীরাও এই ঘটনায় বেশ বিব্রত হলেও ঘটনাটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।
বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনার সাইদা মুনা তাসনিম। বিমান বাংলাদেশের লন্ডন অফিসের সাথে বিষয়টি খতিয়ে দেখবেন বলেও তিনি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com