1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী ১৪৭০ বোতল ফেনসিডিল এবং বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ডিএমপির শ্যামপুর থানায় ভুয়া পুলিশ গ্রেফতার জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-আইজিপি আধুনিক কবিতা — এ,কে,এম,রফিকুল ইসলাম মহব্বত সেবা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে লায়নদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আহ্বান রাষ্ট্রপতির দলবদ্ধ ধর্ষণের শিকার গার্মেন্টস কর্মী, পুলিশের সহায়তা চেয়ে পাননি খোলা চিঠি৷ —– সৈয়দা জে এস রত্না ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা মালয়েশিয়ায় কর্মী পাঠাতে ব্যর্থতায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করছে ভারত

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৮.৪৮ পিএম
  • ১১৩ বার পড়া হয়েছে

করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত হয়ে যাওয়া আন্তর্জাতিক বিভিন্ন গন্তব্যের নির্ধারিত বাণিজ্যিক ফ্লাইটের চলাচল আগামী ২৭ মার্চ থেকে পুনরায় শুরু হবে বলে ঘোষণা দিয়েছে ভারত। কোভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর প্রথমবারের মতো বিধি-নিষেধ মুক্ত ভ্রমণ পুনরায় শুরু কতে যাচ্ছে দেশটি।

মঙ্গলবার ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বিশ্বজুড়ে টিকাদানের আওতা বৃদ্ধি পাওয়ায় এবং অংশীদারদের সঙ্গে পরামর্শের পর ভারতের সরকার নির্ধারিত বাণিজ্যিক আন্তর্জাতিক যাত্রী পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

এয়ার বাবল চুক্তি অনুযায়ী, বর্তমানে বিশ্বের অল্প কয়েকটি দেশের সঙ্গে দ্বিপাক্ষিক ব্যবস্থাপনায় ফ্লাইট পরিচালনা করছে ভারত। এয়ার বাবলের আওতায় সীমিতসংখ্যক এয়ারলাইন্স যাত্রী পরিবহন করছে। ভারতের বেসামরিক পরিবহনমন্ত্রী জোতিরাদিত্য সিনদিয়া বলেছেন, আগামী ২৭ মার্চের পর এয়ার বাবল ব্যবস্থা আর সচল থাকছে না।

দেশটির বেসামরিক পরিবহন মন্ত্রণালয় বলেছে, আন্তর্জাতিক বিমান চলাচলের ক্ষেত্রে দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কোভিড-১৯ নির্দেশনা অনুসরণ করতে হবে।

করোনাভাইরাস মহামারির ব্যাপক প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ২০২০ সালের মার্চ থেকে ভারতে যাত্রীবাহী ফ্লাইটের চলাচল স্থগিত করা হয়। তবে এয়ার বাবল চুক্তির আওতায় ওই বছরের জুলাইয়ে পুনরায় আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়।

সেই সময় বাংলাদেশসহ অন্তত ৪০টি দেশে এয়ার বাবল চুক্তি মেনে বিমান চলাচল চালু করে ভারত। এয়ার বাবল ব্যবস্থাপনার আওতায় আন্তর্জাতিক যাত্রী পরিবহনকারী ফ্লাইটগুলো সদস্য দেশের নিজ নিজ বিমান সংস্থার মাধ্যমে নির্দিষ্ট কিছু শর্ত সাপেক্ষে একে অপরের অঞ্চলে যাত্রী পরিবহন করে থাকে।

সূত্র: রয়টার্স, এনডিটিভি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com