1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

নারীদের পেছনে রেখে দেশ-সমাজের উন্নয়ন সম্ভব নয় : তথ্যমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৩.৩৫ পিএম
  • ১১৯ বার পড়া হয়েছে

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নারীকে পিছিয়ে রেখে দেশ ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। কারণ, দেশের অর্ধেক জনগোষ্ঠী হচ্ছে নারী। আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও প্রবৃদ্ধি অর্জনে নারীদের অবদান অসামান্য। আমাদের প্রধান রপ্তানিযোগ্য পণ্য হচ্ছে গার্মেন্টস পণ্য। আর এটি যারা তৈরি করেন, তাদের অর্ধেকের বেশি নারী। প্রায় ৫০ থেকে ৬০ লাখ নারী পোশাক খাতে কাজ করেন।

মঙ্গলবার (৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতীয় প্রেস ক্লাব আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকতায় নারীদের অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, আমি অনেক নারীদের চিনি, যারা অনেক সাহসী রিপোর্টার। এক্ষেত্রে আমি মনে করি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেওয়া প্রয়োজন। কারণ তার নেতৃত্বে যদি প্রাইভেট টেলিভিশনগুলো না আসত তাহলে নারী কর্মীদের হয়তো সুযোগ হতো না। দেশে এখন তিন ডজন প্রাইভেট টেলিভিশন রয়েছে। এর আগে ১০টি প্রাইভেট চ্যানেল ছিল, যা ১৯৯৬ সালে শেখ হাসিনা সরকার গঠন করে চালু করেছিলেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কয়েকদিন ধরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে খুব কথা বলছে। করোনার কারণে এবং সাম্প্রতিক যুদ্ধের কারণে সমগ্র পৃথিবীতে নিত্যপণ্যের দাম বেড়েছে। আমাদের দেশেও কিছু কিছু পণ্যের দাম বেড়েছে। সরকার তা নিয়ন্ত্রণে জন্য কাজ করছে। একইসাথে যারা অসাধু ব্যবসায়ী, দুর্যোগের ঝুঁকি নিয়ে পণ্যের দাম বাড়িয়ে দেয় তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ফখরুল সাহেব বলেছেন, ‘দেশে নাকি দূরে নীরব দূর্ভিক্ষ চলছে’। এটি তিনি কোথায় খুঁজে পেয়েছেন, কোন অনুসন্ধানে পেয়েছেন, এটিও আমার জানা নেই। দেশে আজ কোনো মানুষ না খেয়ে থাকে না। এখন আর কেউ কারো ঘরের দুয়ারে গিয়ে বলে না, মা আমাকে বাসি ভাত হলেও দেন। কারণ বাসি ভাতের দিন শেষ। বাসি ভাত দিলে যদি উল্টো আপনার মুখে ছুড়ে দিতে পারে।

আলোচনায় আরও বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডাকসুর প্রথম নারী ভিপি মাহফুজা চৌধুরী, দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাছিমা খান মন্টি প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com