1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী

চলতি অর্থবছরে রাজস্ব আদায় ৯০০ কোটি ছাড়াবে : মেয়র তাপস

  • আপডেট সময় বুধবার, ২ মার্চ, ২০২২, ৯.৪০ পিএম
  • ১৩৭ বার পড়া হয়েছে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এরই মধ্যে নিজ মর্যাদায় একটি জায়গায় যাওয়া আরম্ভ করেছে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেছেন, আমি করোনা মহামারির মধ্যে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছি। সে সময় আমাদের রাজস্ব আয় ছিল ৫১২ কোটি টাকা। করোনা মহামারির প্রথম আর্থিক বছরেই আমরা ৭০৩ কোটি টাকা রাজস্ব আদায় করতে সক্ষম হয়েছি।

বুধবার (২ মার্চ) রাতে রাজধানীর বাসাবো বৌদ্ধ মন্দিরে সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া ও আন্তর্জাতিক বৌদ্ধ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, এই অর্থবছরে ইনশাআল্লাহ আমরা তা ৯শ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারবো বলে আশাবাদী। কোন কর না বাড়িয়েই যদি আমরা এই হারে রাজস্ব আদায় বাড়াতে পারি, তাহলে আমি বিশ্বাস করি আমার মেয়াদের বাকি সময়ে রাজস্ব আদায়ের পরিমাণ দেড় হাজার কোটি টাকায় উন্নীত করতে পারবো।

শুধু বৌদ্ধ সম্প্রদায়ের জন্যই নয় শুদ্ধানন্দ মহাথের দেশ ও মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন উল্লেখ করে মেয়র বলেন, শুদ্ধানন্দ মহাথের আচার-আচরণ ও আতিথেয়তা দিয়ে মানুষকে কাছে টেনে নিয়েছেন। তিনি শুধু বৌদ্ধ ধর্ম কিংবা বৌদ্ধ বিহারই নয়, একজন অভিজ্ঞ হিসেবে অত্র অঞ্চল, দেশ ও মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। তাই, আজকের এই অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিয়ে তাকে শ্রদ্ধা নিবেদন করতে পেরে আমরা সবাই ধন্য।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, ১৯৯৬ সাল থেকে ২০২০ সাল দীর্ঘ ২৪ বছরের আমি অনেকবারই এখানে এসেছি। যখনই এসেছি, তিনি তার স্নেহ ভালোবাসা দিয়ে আমাকে জড়িয়ে ধরেছেন। সে মানুষটি আজ এখানে নেই তা ভাবতেই কষ্ট হচ্ছে।

গৌতম বুদ্ধের দর্শন নিজ জীবনে পুঙ্খানুপুঙ্খভাবে ধারণ করেছিলেন জানিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, শুদ্ধানন্দ মহাথের তেমনই একজন মানুষ ছিলেন যিনি তার ৮৩ বছরের জীবনে ৬৭ বছর বৌদ্ধ ভিক্ষু হিসেবে জীবন অতিবাহিত করেছেন। কোনো মানুষ জীবনে যদি একবার তার সান্নিধ্য এসেছেন, সে মানুষের পক্ষে তার গুণ, সদাহাস্যময় ও প্রাণবন্ত ব্যবহার ভুলে যাওয়া অত্যন্ত কঠিন।

এর আগে মেয়র ব্যারিস্টার তাপস ধর্মরাজিক ভিক্ষু-প্রশিক্ষণ ও নিবাস কেন্দ্রের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন করেন। অনুষ্ঠানে বৌদ্ধ ধর্মীয় নেতাদের আবেদনের পরিপ্রেক্ষিতে মেয়র নবনির্মিত ভবনটিকে করপোরেশনের নিজস্ব অর্থায়নেই পাঁচ তলা বিশিষ্ট ভবনে রূপান্তরের ঘোষণা দেন।

জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের সভাপতি ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া উদযাপন পরিষদের মহাসচিব অধ্যাপক ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, সম্প্রীতি বাংলাদেশের সদস্যসচিব অধ্যাপক ডা. মামুন আল-মাহতাব স্বপ্নীল, দক্ষিণ সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর চিত্তরঞ্জন দাস প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com