1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে আবারও মাছ ধরা শুরু হয়েছে

  • আপডেট সময় শনিবার, ১ মে, ২০২১, ৩.২১ এএম
  • ১৫৪ বার পড়া হয়েছে
চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে আবারও মাছ ধরা শুরু হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ

চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে আবারও মাছ ধরা শুরু হয়েছে। জেলেদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য। দুই মাস পর নদীতে এবার ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ জালে ধরা পড়বে বলে আশা করছেন জেলেরা। মার্চ-এপ্রিল দুই মাস জাটকাসহ সব ধরনের মাছ শিকার বন্ধ থাকার পর শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে মাছ ধরা শুরু হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী জানান, জাতীয় মাছ ইলিশ সম্পদ রক্ষায় জাটকা নিধন প্রতিরোধ কর্মসূচির আওতায় পয়লা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস চাঁদপুরের মতলবের ষাটনল থেকে হাইমচরের চরভৈরবী পর্যন্ত ৭০ কিলোমিটার দীর্ঘ নদী সীমানায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করে মৎস্য মন্ত্রণালয়। এ সময়ের মধ্যে মাছ ধরা, পরিবহন, বিক্রি ও মজুদ সর্ম্পূণভাবে নিষিদ্ধ করা হয়।

জাটকা নিধন প্রতিরোধ কল্পে ২০০৬ সাল থেকে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের পদ্মা-মেঘনার বিস্তীর্ণ নদী সীমানাকে ইলিশের অভয়াশ্রম ঘোষণা করে জাটকা রক্ষা কর্মসূচি পালিত হচ্ছে।

চাঁদপুরে পদ্মা-মেঘনায় মাছ ধরার কাজে নিয়োজিত রয়েছেন প্রায় ৫২ হাজার জেলে। তাদের মধ্যে ৪১ হাজার ১৮৯ জন ইলিশ ধরা জেলেদের নিষিদ্ধ সময়ে ৪০ কেজি করে চাল দেওয়া হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com