1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে অবশেষে পলাতক আসামী মিরাজ গ্রেফতার

যুক্তরাষ্ট্রের আরও দুই অঙ্গরাজ্যে বন্দুক হামলা, নিহত ৬ আহত ১৬

  • আপডেট সময় সোমবার, ৬ জুন, ২০২২, ১২.১৭ পিএম
  • ১২৭ বার পড়া হয়েছে

ছবি: টাইম

শনিবার রাতে পেনসিলভেনিয়ার বৃহত্তম শহর ফিলাডেলফিয়া বন্দুক হামলার কয়েক ঘণ্টার মধ্যে দেশটির আরও দুই অঙ্গরাজ্য টেনেসি ও মিশিগানেও একই ধরনের হামলা হয়েছে। এতে নিহত হয়েছেন ৬ জন ও আহত হয়েছেন আরও ১৬ জন।

ফিলাডেলফিয়ার সাউথ স্ট্রিট এলাকায় শনিবার রাতে হামলা করেছিল কয়েকজন বন্দুকধারী। তাদের এলোপাথাড়ি গুলিতে সেখানে ঘটনাস্থলেই নিহত হন তিন জন ও আহত হন আরও ১২ জন।

তার কয়েক ঘণ্টা পর, রোববার ভোরের দিকে বন্দুক হামলা হয় দেশটির পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য মিশিগানের সাগিনাও শহরে। এতে নিহত হয়েছেন তিন জন ও আহত হয়েছেন ২ জন।

তবে সাগিনাওয়ে সাধারণ বেসামরিক মানুষের ওপর হামলা ঘটেনি। পুলিশের বরাত দিয়ে মিশিগানভিত্তিক সংবাদমাধ্যম ডব্লিউইওয়াইআই টেলিভিশন চ্যানেল জানিয়েছে, ৫ জন বন্দুকধারীর নিজেদের মধ্যে গোলাগুলি করে সকলেই হতাহত হয়েছেন।

ফিলাডেলফিয়া ও চাটানুগায় হামলাকারীদের এখনও গ্রেপ্তার করতে পারেনি মার্কিন পুলিশ।

গত সপ্তাহেই যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি স্কুলে প্রাণঘাতী বন্দুক হামলায় ১৯ শিশুসহ অন্তত ২১ জন নিহত হয়েছে। এছাড়া গত কয়েকদিনে হামলা হয়েছে  নিউ ইয়র্কের বাফেলো, ওকলাহোমার তুলসা শহর ও ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে।

জনসমাগমপূর্ণ স্থানে বন্দুক হামলাকে যুক্তরাষ্ট্রে বলা হয় ‘মাস শুটিং’। যুক্তরাষ্ট্রের অলাভজনক গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের সংজ্ঞা অনুযায়ী, কোনো বন্দুকধারীর হামলায় যদি কমপক্ষে ৪ জন গুলিবিদ্ধ হন, তাহলেই তাকে ‘মাস শুটিং’ বলা যায়।

সংস্থাটির তথ্য অনুযায়ী, চলতি ২০২১ সালের শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ২৪০টি মাস শুটিংয়ের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com