1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

নীতিগতভাবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অভিন্ন : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট সময় সোমবার, ৪ এপ্রিল, ২০২২, ৯.৪২ পিএম
  • ১৩১ বার পড়া হয়েছে

নীতিগতভাবে অভিন্ন হওয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক তৈরি হওয়ার যথেষ্ট সুযোগ রয়েছে বলে মনে করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রোববার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মত ব্যক্ত করেন।

মোমেন বলেন, আমেরিকার সঙ্গে আমাদের সম্পর্ক খুব গভীর। আমরা চাই, সুসম্পর্ক আরও গভীর করতে। আমাদের ভ্যালুস সমান। নীতিগতভাবে আমরা অভিন্ন। তারা যা চায়, আমরাও তাই চাই। আমরা সন্ত্রাস চাই না, তারাও সন্ত্রাস চায় না। আমরা মানবপাচার কমাতে চাই, তারাও তা চায়। আমরা ড্রাগ ট্রাফিকিং কমাতে চাই, তারাও চায়। আমরা চাই গণতন্ত্র, তারাও চায়।

মার্কিন যুক্তরাষ্ট্রে বাইডেন প্রশাসন ক্ষমতায় আসার পর দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে প্রথমবারের মতো সশরীরে দ্বিপাক্ষিক বৈঠকে বসছেন ড. মোমেন। ঢাকা-ওয়াশিংটনের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীর দিনে সোমবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

বৈঠকে আলোচনা প্রসঙ্গে মোমেন বলেন, গত কয়েক বছরে আমরা অনেক উন্নতি করছি। আমাদের দেশে অনেক অনেক সম্ভাবনা দেখা দিয়েছে। আমরা আগামী কয়েক বছরের মধ্যে একটা বড় অর্থনীতির দেশ হব। আমরা তাদের বলব, আপনারা আমাদের উন্নয়ন সহযোগী হোন। গত ৫০ বছর আপনারা আমাদের সঙ্গে ছিলেন। আগামী ৫০ বছরে আমরা চাই আপনারা আমাদের সঙ্গে থাকুন। আমাদের দেশে যেসব সুযোগ আছে সেগুলো গ্রহণ করুন।

তিনি বলেন, আমরা চাই যুক্তরাষ্ট্র বাংলাদেশে বিনিয়োগ করুক। আমরা বিরাট সমুদ্র একটা খুলে দিয়েছি। আপনারা আসুন। আমাদের এখানে তাদের বিনিয়োগের ৯০ ভাগ এনার্জি অ্যান্ড ইলেকট্রনিক সেক্টরে। আমরা চাই, তারা ফার্মাসিউটিক্যালস ও আইটিতে ইনভেস্ট করুক। আমাদের তৈরি পোশাক খাতে তাদের ট্যারিফটা তুলে নিক। এতে তাদের ক্রেতারা উপকৃত হবে।

র‌্যাবের বিরুদ্ধে দেওয়া মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়টি আলোচনায় তোলা হবে কি না- জানতে চাইলে ড. মোমেন বলেন, অবশ্যই তুলব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com