1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

ইমরান খানের পদত্যাগের দাবিতে পাকিস্তানে বিক্ষোভ

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৮.৫১ পিএম
  • ১৪১ বার পড়া হয়েছে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উদ্দেশে ‘হয় পদত্যাগ করুন, নয়তো আস্থাভোটের মুখোমুখী হোন’— দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দেশটির বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। মঙ্গলবার রাজধানী ইসলামাবাদে এই মিছিল ও সমাবেশ হয় বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দেশটির সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও পিপিপির বর্তমান শীর্ষ নেতা বিলাওয়াল ভুট্টো মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন। ইমরান খানের উদ্দেশে তিনি বলেন, ‘হয় আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করুন এবং জাতীয় নির্বাচনে আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করুন, নয়তো আস্থাভোটের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নিন।’

২০১৮ সালের জাতীয় নির্বাচনে জয়ী হয়ে পাকিস্তানে সরকার গঠন করে ইমরান খানের নেতৃত্বাধীন রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (টিআইপি)। দেশটির রাজনৈতিক মহলে জোর গুঞ্জন আছে— জাতীয় ক্ষমতায় আসীন হওয়ার ক্ষেত্রে নির্বাচনের পাশাপাশি পাকিস্তানের সামরিক বাহিনীরও আশীর্বাদ পেয়েছে টিআইপি।

১৯৪৭ সালে স্বাধীনতা লাভের পর থেকে বিভিন্ন সময়ে সামরিক শাসনের অধীনে ছিল পাকিস্তান। জাতীয় রাজনীতিতে দেশটির সামরিক বাহিনীর ব্যাপক প্রভাব আছে। মূলত সামরিক বাহিনীই নির্ধারণ করে— কোন দল দেশ শাসন করবে।

তবে টিআইপির ক্ষমতা গ্রহণের ব্যাপারে কোনো প্রকার কারসাজির সঙ্গে যুক্ত থাকার অভিযোগ একাধিবার অস্বীকার করেছে সামরিক বাহিনী। ইমরান খানও সামরিক বাহিনীর সঙ্গে আঁতাতের বিষয়টি বরাবরই নাকচ করে গেছেন।

এর আগেও ইমরান খানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে পাকিস্তানের বিরোধী দলগুলো। ২০২১ সালে দেশটির পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে তার বিরুদ্ধে আস্থা ভোটেরও আয়োজন করা হয়েছিল।

কিন্তু সেবার ৬ ভোটের ব্যবধানে আস্থা ভোটে জিতে যান ইমরান খান।

মঙ্গলবার বিরোধীদের মিছিলের প্রতিক্রিয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী জানিয়েছেন, পদত্যাগ করার কোনো পরিকল্পনা তার নেই। পাশাপাশি, আস্থা ভোটের জন্য বিরোধীরা জোর-জবরদস্তি করলে ‘অনির্দিষ্ট পরিণতি’ নেমে আসতে পারে বলে সতর্কবার্তাও দিয়েছেন তিনি।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com