1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::

আপিল বিভাগে দুই বেঞ্চ গঠন, রোববার থেকে চলবে বিচারকাজ

  • আপডেট সময় শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২, ৫.১৩ পিএম
  • ৭২ বার পড়া হয়েছে

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারকার্য পরিচালনার জন্য দু’টি বেঞ্চ গঠন করেছেন। রোববার (৬ ফেব্রুয়ারি) থেকে দুটি বেঞ্চেই বিচারকাজ চলবে। সে অনুসারে কার্যতালিকা প্রস্তুত করা হয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

১ নম্বর কোর্টে প্রধান বিচারপতি ছাড়া অন্য দুই বিচারপতি হলেন, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এম ইনায়েতু রহিম। ২ নম্বর কোর্টে বিচারপতি মো. নূরুজ্জামান ছাড়া অন্য দুই বিচারপতি হলেন, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

২২তম প্রধান বিচারপতি হিসেবে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি শপথ নেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ৪৭ মাস প্রধান বিচারপতির দায়িত্ব পালন শেষে ২০২১ সালের ৩০ ডিসেম্বর অবসরে যান তিনি।

ওইদিনই দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরদিন ৩১ ডিসেম্বর বিকেল চারটায় বঙ্গভবনে নতুন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি।

একই দিন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তিন বিচারপতিতে শপথ বাক্য পাঠ করান। বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান অসুস্থ থাকায় শপথ নিতে পারেননি। এরপর ৪ ফেব্রুয়ারি তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

আপিল বিভাগে এখন মোট সাতজন বিচারপতি রয়েছেন। এর মধ্যে বিচারপতি মোহাম্মদ ইমান আলী ছুটিতে রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com