1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

টিকা না নেওয়া সেনাদের ছাঁটাই শুরু করল যুক্তরাষ্ট্র

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২, ১১.১৬ এএম
  • ২৩ বার পড়া হয়েছে

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় প্রয়োজনীয় কোভিড-১৯ টিকা নিতে অস্বীকৃতি জানানো মার্কিন সেনাদের অবিলম্বে বরখাস্ত করা হবে। স্থানীয় সময় বুধবার (২ ফেব্রুয়ারি) এই তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। একইসঙ্গে যুদ্ধের জন্য সেনাদের প্রস্তুত রাখতে এই পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেছে তারা।

বুধবার বার্তাসংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী জানিয়েছে, মার্কিন বাহিনীর নিয়মিত সকল সেনা, সক্রিয় দায়িত্বে থাকা সংরক্ষিত সেনা ও ক্যাডেটদের মধ্যে যারা করোনা টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছেন তাদের জন্য এই আদেশ প্রযোজ্য হবে।

রয়টার্স বলছে, ২০২১ সালের আগস্ট মাসে মার্কিন সামরিক বাহিনীর সকল সদস্যের জন্য করোনা টিকা বাধ্যতামূলক করে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন। চলমান মহামারির মধ্যে আনা নতুন সেই নিয়মের অধীনে সর্বশেষ পদক্ষেপ হিসেবে এবার টিকা গ্রহণে অনিচ্ছুক সেনাসদস্যদের ছাঁটাই করতে শুরু করেছে দেশটির সামরিক বাহিনীর একটি শাখা।

এছাড়া বাধ্যতামূলক করা সত্ত্বেও করোনা টিকা গ্রহণে অনিচ্ছুক সেনাসদস্যদের জন্য বেশ কয়েকবার সতর্কবার্তা জারি করা হয়। এমনকি তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থাও নেওয়া হয়।

গত বছরের নভেম্বর মাসের মাঝামাঝিতে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক বাহিনী বিভাগের সচিব ক্রিস্টিন ওরমাথ করোনা টিকা না নেওয়া সেনাসদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছিলেন। এর মধ্যে পদত্যাগ ও উৎসবভাতা (বোনাস) স্থগিত করা, বিশেষ বাহিনীতে অন্তর্ভুক্তিতে স্থগিতাদেশ, মিলিটারি অ্যাকাডেমিতে প্রবেশাধিকার স্থগিত করা এবং উচ্চশিক্ষার সুযোগ বাতিল করা ছিল অন্যতম।

বুধবার ক্রিস্টিন ওরমাথ বলেন, ‘সামরিক বাহিনীর প্রস্তুতি নির্ভর করে সৈন্যদের ওপর। মূলত প্রশিক্ষণ, মোতায়েন, যুদ্ধ এবং সর্বশেষ জাতির জন্য জয় ছিনিয়ে আনতে সেনাদেরই প্রস্তুত থাকতে হয়।’

তিনি আরও বলেন, ‘টিকা না নেওয়া সেনারা সামরিক বাহিনীকে এখন ঝুঁকির মধ্যে ফেলেছেন এবং সামরিক বাহিনীর প্রস্তুতিকেও বিপন্ন করে তুলেছেন।’

অবশ্য মার্কিন বিমান বাহিনীসহ যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর অন্য শাখাগুলো ইতোমধ্যেই কোভিড-১৯ টিকা নিতে অস্বীকৃতি জানানো সেনাদের ছাঁটাই শুরু করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com