1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

ময়মনসিংহ সিটি পাচ্ছে ১২২ কোটি টাকার প্রকল্প

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ১০.৫৪ এএম
  • ২৪ বার পড়া হয়েছে

বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে ময়মনসিংহ সিটি করপোরেশন পাচ্ছে ১২২ কোটি টাকার প্রকল্প। মঙ্গলবার (১৯ এপ্রিল) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘ময়মনসিংহ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ও মেশিনারিজ সরবরাহ’ শীর্ষক একটি প্রকল্পর অনুমোদনের জন্য তোলা হচ্ছে।

পরিকল্পনা কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছে, স্থানীয় সরকার বিভাগের প্রস্তাবিত এই প্রকল্পটি একনেকে অনুমোদনের পর বাস্তবায়ন করবে ময়মনসিংহ সিটি করপোরেশন। প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ১২২ কোটি টাকা। সম্পূর্ণ সরকারি অর্থায়নের এই প্রকল্পটি একনেকে অনুমোদনের পর চলতি বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর ২০২৪ সালে বাস্তবায়ন করা হবে। ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

প্রধান কার্যক্রম হচ্ছে- ৭১০.৫২ মিটার সীমানা প্রাচীর ও ২১৬.২০ বর্গমিটার লেবার শেড নির্মাণ করা, ১.৬৫ কিলোমিটার অভ্যন্তরীণ সড়ক ও ১.৯০ কিলোমিটার অভ্যন্তরীণ ড্রেন নির্মাণ, ১৬ হাজার বর্গমিটার স্যানিটারি ল্যান্ডফিল, ৪৪০.৬০ বর্গমিটার কম্পোস্ট প্ল্যান্ট ও ১৬৪.২২ বর্গমিটার ফিক্যাল স্লাজ ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণ, ২০টি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন, ৩৫টি পাবলিক টয়লেট, ২০০টি ডাস্টবিন নির্মাণ, ১০০টি স্ট্রিট লাইট স্থাপন, ৩টি চেইন এ্যাস্কাভেটর, ২টি চেইন ড্রেজার, ১টি হুইল এ্যাস্কাভেটর, ২টি হুইল লোডার, ১টি ব্যাকহো লোডার, ১টি জেট অ্যান্ড সাকার মেশিন, ৪২টি মোবাইল ওয়েস্ট কন্টেইনার, ৩টি গারবেজ কমপ্যাক্টর, ১টি ল্যান্ডফিল্ড কমপ্যাক্টর, ১৭টি ডাম্প ট্রাক ক্রয় এবং ৬০ জনমাস পরামর্শক সেবা ক্রয় করা।

পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মামুন-আল-রশিদ বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে পরিবেশবান্ধব বর্জ্য সংগ্রহ, অপসারণ ও প্রক্রিয়াকরণের মাধ্যমে টেকসই বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন করা সম্ভব হবে। এছাড়া প্রকল্পটি বাস্তবায়ন হলে মানবসম্পদ উন্নয়ন নিয়মিতকরণ, বিনিয়োগ সহায়ক টেকসই নগর উন্নয়ন ও ব্যবস্থাপনা যেমন সড়ক সংযোগ, অবকাঠামো নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনা আরও শক্তিশালী করা সম্ভব হবে। সার্বিক দিক বিবেচনায় প্রকল্পটি একনেকে সভায় অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com