1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা আসামী প্রকাশ্যে ঘোরাফেরা করলেও মামলার তদন্ত কর্মকর্তা খুজে পায় না যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী আসামী প্রকাশ্যে ঘোরাফেরা করলেও মামলার তদন্ত কর্মকর্তা খুজে পায় না তাকে আরআরএফের সভাপতি হাবিবুল্লাহ মিজান, সম্পাদক নিশাত বিজয় দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী

এটিএম বুথে মিলবে সুপেয় পানি

  • আপডেট সময় রবিবার, ৩ এপ্রিল, ২০২২, ১০.৩৩ এএম
  • ১৭৪ বার পড়া হয়েছে

টাকা-কড়ি নয়, কার্ড দিলেই মিলবে নিরাপদ খাবার পানি। হাত ধোয়ার ব্যবস্থাও থাকছে এখানে। শনিবার (২ এপ্রিল) বিকেলে রাজশাহী নগরীর হজরত শাহ মখদুম দরগার সামনে এমন এটিএম বুথের উদ্বোধন করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় মেয়র বলেন, ইকলি ও কয়েকটি সংস্থার সহযোগিতায় নগরীতে চারটি নিরাপদ পানির এটিএম বুথ স্থাপন করা হচ্ছে। সেগুলোর মধ্যে একটির উদ্বোধন করা হলো। এ চারটি পানির এটিএম বুথে সফলতা পাওয়া গেলে নগরীতে আরও ১০ থেকে ১৫টি স্থানে এ রকম পানির বুথ স্থাপন করা হবে।

উদ্বোধনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, এফবিসিসিআই পরিচালক শামসুজ্জামান আওয়াল, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ইকলির প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফি, ড্রিঙ্ক অয়েল কান্ট্রি ডিরেক্টর মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, জিআইজেডের অর্থায়নে রাজশাহী সিটি কর্পোরেশন ও ইকলি এ কার্যক্রম বাস্তবায়ন করেছে। নগরীর লক্ষীপুর মোড়, এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার মোড় এবং বহরমপুর মোড়ে বিশুদ্ধ পানির এ এটিএম বুথ স্থাপন করা হবে।

নির্ধারিত বুথে এটিএম কার্ডের মাধ্যমে এক লিটার বিশুদ্ধ পানির মূল্য পড়বে মাত্র ৮০ পয়সা। সেই সঙ্গে হাত ধোয়ার বুথও থাকবে সেখানে। বুথের সঙ্গে লাগোয়া একটি কক্ষে সবার সামনেই পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। অর্থ সাশ্রয়ের পাশাপাশি এ এটিএম বুথের মাধ্যমে সরবরাহ করা পানির মান বাণিজ্যিকভাবে উৎপাদিত অন্য যেকোনো পানির চাইতে বিশুদ্ধ হবে।

এটিএম কার্ডের মতোই সেই কার্ডের রেজিস্ট্রেশনে খরচ পড়বে ৫০ টাকা। এরপর শুধু রিচার্জ করে নেওয়া। বুথের কর্মীর কাছ থেকেই অনলাইনে কার্ড রিচার্জ করে নেওয়া যাবে। পানি নিতে এটিএম কার্ডের পাশাপাশি ভোক্তাকে আনতে হবে পাত্র।

নগরীর বিভিন্ন অফিসে ২০ লিটার জারের মাধ্যমে বাণিজ্যিকভাবে সরবরাহ করা পানিতে ভোক্তাদের যেখানে খরচ হয় ৫০ টাকা, সেখানে এ বুথ থেকে পানি নিলে খরচ পড়বে মাত্র ১৬ টাকা। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এ বুথ। চারটি বুথে চার জন সার্বক্ষণিক কর্মরত থাকবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com